Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পাবনায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত, দায়ী ফিটনেসহীন যানবাহন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৪:০৮ পিএম

পাবনা শহরের চাঁদমাড়ি মোড়ে মোটর সাইকেল ও ব্যাটারী চালিত ইজি বাইকের মুখোমুখি সংঘর্ষে হাফেজ ওয়ালিদ হোসেন(২২) তার ভাতিজা প্রান্ত (১২) নিহত হয়েছেন। নিহত হাফেজ ওয়ালিদ হোসেন পাবনা সদর উপজেলাধীন চর বলরামপুরের আমিন উদ্দিনের এবং প্রান্ত একই গ্রামের শফিক প্রামানিকের পুত্র । আজ বুধবার বেলা আনুমানিক ১১টার দিকে এই সড়ক দুর্ঘটনাটি ঘটে। পাবনা সদর থানার অফিসার ইনচার্জ ওবাইদুল হক জানান, ভাতিজাকে মোটর সাইকেলে নিয়ে চাচা ওয়ালিদ দোকানের জন্য ভূষিমাল কেনার জন্য বিসিক শিল্পনগরী এলাকার দিকে যাচ্ছিলো। তাদের মোটর সাইকেল শহরের চাঁদমাড়ি নাম এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি অটো বাইকের (ব্যাটারী চালিত ইজি বাইক) 

সাথে মুখোমুখি সংঘর্ষ হয় ।তারা মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে অটোবাইকের নিচে গেলে বাইকের চাপায় ঘটনাস্থলেই মারা যায়। পুলিশ লাম ২টি উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
প্রসঙ্গত: পাবনায় সড়ক দুর্ঘটনা থামছে না । এ নিয়ে ৫ সপ্তাহে ৮ জন প্রাণ হারালেন। শহরের ইজি বাইক (ব্যাটারী চালিত ) এবং রিকশার আধিক্য আশংকাজনহারে বাড়ছে। এ ছাড়া ও শহরের এই সব পথে নছিমন-করিমনও চলাচল করছে। এ সবই দুর্ঘটানার কারণ বলে অভিজ্ঞজনরা বলছেন। কোন কোন জেলায় এই ধরণের যানবাহন চলাচল একেবারেই বন্ধ। কোথাও সীমিত আকারে চলছে। ঢাকা শহরে ইঞ্জিন চালিত রিকশা চলে না। বিআরটিএ’র মতে, এই সব যান বাহনের কোন ফিটনেস নেই । হাইড্রোলিক ও মেকানিক্যাল ব্রেক থাকলে থ্রি-হুইলার যানবাহনকে ফিটনেস দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন