Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

অস্ট্রেলিয়ার দুর্দান্ত শুরু

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৪:১০ পিএম | আপডেট : ৪:১৯ পিএম, ১২ জুন, ২০১৯

টসে হেরে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছে দুর্দান্ত। ডেভিড ওয়ার্নার ২৭ রানে ও অ্যারন ফিঞ্চ ২২ রানে অপরাজিত আছেন। মোহাম্মদ আমির ছাড়া আর কোন পাকিস্তানি বোলার এখন পর্যন্ত চাপ সৃষ্টি করতে পারেনি অজিদের।

১০ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ৫৬ রান।

টসে জিতে বোলিংয়ে পকিস্তান

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চও টসে জিতলে ফিল্ডিং নিতেন বলে জানিয়েছেন। পাকিস্তান দলে পরিবর্তন একটি। স্পিনার শাদাব খানের বদলে খেলছেন পেসার শাহিন আফ্রিদি। অস্ট্রেলিয়া দলে পরিবর্ন দুইটি অ্যাডাম জাম্পা ও মার্কাস স্টোইনিস দলের বাইরে। একাদশে ঢুকেছেন মিচেল মার্শ ও কেন রিচার্ডসন।

পাকিস্তান স্কোয়াডফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, আসিফ আলী, শাহিন আফ্রিদি, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া স্কোয়াডঅ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ন্যাথান কোল্টার নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন।

এগিয়ে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি পাকিস্তান-অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ১৭তম ম্যাচে নিজেদের অবস্থান এগিয়ে নেয়ার লড়াইয়ে টেন্টনে দৃপুর সাড়ে তিনটায় মখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ত ম্যাচে ২ জয় ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে অস্টেলিয়া আছে পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে। অন্যদিকে সমান ম্যাচ খেলে ১ জয়, ১ হার ও একটি পরিত্যক্ত ম্যাচের ম্যাচের সুবাদে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান আটে। তাই আজ দুই দলই আজ এগিয়ে তে চাইবে।

পরিসংখ্যান:

মোট ম্যাচ জয়ের হিসেবে অনেক এগিয়ে অস্টেলিয়া। তবে প্রায় সমান অবস্থানে আছে বিশ্বকাপ আসরের সমীকরনে।

ওয়ানডেতে:

ম্যাচ: ১০৩

অস্ট্রেলিয়া জয়ী: ৬৭

পাকিস্তান জয়ী: ৩২

টাই: ১

পরিত্যক্ত: ৩

বিশ্বকাপে:

ম্যাচ: ৯

অস্ট্রেলিয়া জয়ী: ৫

পাকিস্তান জয়ী: ৪



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন