Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

রোনালদোকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৫:০৬ পিএম

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বসের করা গত বছরের এক সমীক্ষা অনুযায়ী বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ হিসেবে মনোনীত হয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গতকাল বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের এই তালিকা প্রকাশ করা হয়েছে। সমীক্ষায় জুন ২০১৮ থেকে জুন ২০১৯ পর্যন্ত সময়কালের আয় অরা হয়েছে।
পাঁচ বারের বর্ষসেরা তারকা ১২৭ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন। পিছনে ফেলেছেন তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে। গত এক বছরে জুভেন্টাস ও পর্তুগাল তারকার আয় ছিল ১০৯ মিলিয়ান মার্কিন ডলার। শীর্ষ তিন তালিকায় তৃতীয়জনও ফুটবলার। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে জায়গাটা নিজের দখলে নিয়েছেন ব্রাজিল ও প্যারিস সেইন্ট-জার্মেই স্ট্রাইকার নেইমার।
১৯৯০ সালে এই র‌্যাঙ্কিং চালু হওয়ার পর থেকে রোনালদোর পর মেসিই প্রথম ফুটবলার হিসেবে তালিকার শীর্ষে উঠলেন। একই সঙ্গে এবারই প্রথম এই তালিকার শীর্ষ তিন জনই হলেন ফুটবলার। গত বছরের তালিকায় শীর্ষস্থানে থাকা বক্সার ফয়েড মায়েদার এবার তালিকায় জায়গা পাননি। ৯৪ মিলিয়ন ডলার আয় করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন মেক্সিকোর মিডলওয়েট বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। ৯৩.৪ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ পাঁচে আরো আছেন কিংবদন্তী টেনিস তারকা রজার ফেদেরার।
একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন সেরেনা উইলিয়াম। মার্কিন এই টেনিস তারকা গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন