Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

সরকারি চাকরিতে নিয়োগসহ ৫ দফা দাবি বেকার মেডিকেল টেকনোলজিস্টদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৬:৩০ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরাধীন প্রতিষ্ঠান হতে পাশ করা বেকার মেডিকেল টেকনোলজিস্টদের সরকারি চাকরির নিয়োগসহ ৫ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের আহবান জানিয়েছে বেকার এন্ড প্রাইভেট সার্ভিস মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ)। বুধবার (১২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে সারাদেশ থেকে আগত কয়েকশ’ মেডিকেল টেকনোলজিস্টদের এক সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগ প্রদান ও নতুন পদ সৃষ্টি করা, সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী আন্তঃমন্ত্রণালয় কমিটির প্রতিবেদনের আলোকে ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন করা, স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগ বিধিমালা-২০১৮ সংশোধন ও মেডিকেল টেকনোলজিস্টদের উন্নতিকরণ ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন, এবং মেডিকেল টেকনোলজি পূর্বাচল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

সমাবেশ শেষে মেডিকেল টেকনোলজিস্ট মিছিল সহকারে স্বাস্থ্য মন্ত্রণালয় অভিমুখে স্মারকলিপি প্রদানের জন্য রওনা হলে মিছিলটি পুলিশের বাধার মুখে পড়লে অ্যাসোসিয়েশনের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল পুলিশের সহযোগিতায় সচিবালয়ে প্রবেশ করে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের দফতরে প্রদান করেন।

সমাবেশে অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মহাসচিব সিরাজুল ইসলাম, শেখ সাদী, রিপন সরকার পল্লব, শাকিল উদ্দিন, আব্দুল জলিল, আওয়াফ সিদ্দিক, মাহমুদুল হাসান, রাশেদ এম এ হাবিব, আবুল কালাম আজাদ, আব্দুল হালিম, ওবায়দুর রহমান মাসুম, নাজমুল হাসান সাগর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ