Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

অশ্লীলতার দায়ে মুচলেকা দিলো জি-সিরিজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৮:৩২ পিএম

গত ৫ জুন ‘লেভেল নাই’ শিরোনামের একটি আপত্তিকর মিউজিক ভিডিও প্রকাশ হয় জি-সিরিজের ইউটিউব চ্যানেলে। এরপরই চ্যানেলটি নিয়ে সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে। দর্শক শ্রোতাদের সমালোচনার মুখে আপত্তিকর ওই গানটি নামিয়ে দিতে বাধ্য হন জি-সিরিজ। শুধু তাই নয়, জানা গিয়েছে অশ্লীলতার দায়ে প্রতিষ্ঠানটিকে মুচলেকা দিতে হয়েছে সাইবার ক্রাইম ইউনিটে।

জি-সিরিজের ওই আপত্তিকর গানটি গেয়েছেন ‘ত্রিগ্যাং’ দল। গানটিতে দেখানো হয় নারী দেহের ওপর মাদক রেখে তা সেবনের দৃশ্য। এছাড়া দৃশ্যায়ন এবং কথার ভেতর রয়েছে মাত্রাতিরিক্ত অশ্লীলতা। শুধু তাই নয়, অশ্লীল ইঙ্গিতপূর্ণ দৃশ্য রয়েছে পুরো মিউজিক ভিডিও ঘিরে। ‘তোর লাইফের চেয়েও বেশি আমার জুতার দাম’সহ দাম্ভিকতাপূর্ণ এবং বৈষম্যমূলক কথা রয়েছে পুরো গানটিতেই।

এরপর আর কখনই এই ধরনের গান নির্মাণ করবেন না জি-সিরিজ। এমন ঘোষণাই দেওয়া হয়েছে প্রতিষ্ঠানটি থেকে। কারণ অশ্লীলতার দায়ে গত সোমবার প্রতিষ্ঠানটিকে তলব করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটে। সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠানটি থেকে জি-সিরিজের প্রোডাকশন ম্যানেজার শফিউর রহমান হাজির হন সাইবার ক্রাইম ইউনিটে। পরে মুচলেকা দিয়ে চ্যানেল রক্ষা করেন তিনি।
এদিকে গানটির জন্য দুঃখ প্রকাশ করে জি-সিরিজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সাইবার ক্রাইম ইউনিটের কথা মতো এই ভিডিও আমরা আমাদের চ্যানেল থেকে সরিয়ে দিয়েছি। ভবিষ্যতে সরকার ঘোষিত নিরাপদ ইন্টারনেট স্লোগানের সাথে একমত থেকেই আমরা ভালো ভালো কনটেন্ট প্রচার করবো।



 

Show all comments
  • Billal Hosen ১৩ জুন, ২০১৯, ৩:৪৬ পিএম says : 0
    যারা মন্দ কাজ করে , তারা কি মনে করে যে , তারা আমার হাত থেকে বেঁচে যাবে ? তাদের ফায়সালা খুবই মন্দ। (সূরা আন কাবুত : ৪)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন