Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাসের যাত্রীদের টিকিটের অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করলেন নির্বাহী কর্মকর্তারা।

মঙ্গলবার সন্ধ্যা থেকে জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ী কলেজ সংলগ্ন ব্রীজের মধ্যে নাইটকোচগুলো থামিয়ে ভাড়া যাচাই করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার সুদীপ্ত কুমার সিংহ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন’র নির্দেশে মঙ্গলবার সন্ধ্যায় কাঁঠালবাড়ী ব্রীজের মধ্যে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের সহযোগিতায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯টি কোচে অভিযোন পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে যেসব যাত্রীদের টিকিটে অতিরিক্ত ভাড়া নেয়া হয়েছে, সেসব যাত্রীদের কাছে কোচের সুপারভাইজারের মাধ্যমে অতিরিক্ত গ্রহনকৃত টাকা সাথে সাথে ফেরত প্রদানের ব্যবস্থা করে মোবাইল টিম। বাসের যাত্রী রাসেল, সুমন ও তানহা জানান, আমরা এ ঘটনায় খুবই খুশি। তবে অনেকে অভিযোগ করেন বেশি অর্থ নিলেও অনেক বাস কর্তৃপক্ষ টিকেটে সেটা উল্লেখ করেনি। ফলে তারা বাড়তি টাকা ফেরত পাননি। তারপরও প্রশাসনের পদক্ষেপে খুশি যাত্রীসহ উৎসুখ জনতা।
নির্বাহি ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ জানান, যারা টিকিট কিনবেন তারা প্রদেয় ভাড়া উল্লেখ করে টিকেট নিবেন। তাহলে বিড়ম্বনা হবে না। জেলা প্রশাসকের নির্দেশে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ