Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

বরিশালে মীরগঞ্জ খেয়াঘাট ইজারা কার্যক্রম স্থগিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বরিশাল-মুলাদী-হিজলা আঞ্চলিক সড়কের মীরগঞ্জ ফেরিঘাটের ইজারা কার্যক্রম স্থগিত করেছে জেলা পরিষদ। ৮ম বারের মতো দরপত্র আহবান করার পর আগের সর্বোচ্চ দরদাতা আদালতে মামলা করায় ইজারা কার্যক্রম স্থগিত করা হয়। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলা ১৪২৬ সালের জন্য মীরগঞ্জ খেয়াঘাট ইজারা দিতে জেলা পরিষদ দরপত্র আহবান করলে ষষ্ঠবার পর্যন্ত ৪২ লাখ টাকার দরপত্র দেন পূর্বের ইজারাদার। ৭ম বার দরপত্র আহবান করা হলে ৭৪ লাখ ৫০ হাজার টাকার নতুন সর্বোচ্চ দরদাতা হন স্থানীয় আলমগীর হোসেন। আগের সর্বোচ্চ দরদাতা ৬৬ লাখ টাকার দরপত্র জমা দিয়ে হন দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা।

জেলা পরিষদ কর্তৃপক্ষ ৭ম বারে সর্বোচ্চ দরদাতা আলমগীর হোসেনকে ঘাট বুঝিয়ে না দিয়ে ৮ম বার দরপত্র আহবান করেন। গত মঙ্গলবার ছিল দরপত্র ক্রয়ের শেষ দিন। অপরদিকে ৮ম বার আহবান করা দরপত্র কার্যক্রম বাতিল এবং সর্বোচ্চ দরদাতা হিসাবে ঘাট হস্তান্তরের দাবিতে আলমগীর হোসেন সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।

মামলায় আলমগীর হোসেনকে কেন খেয়াঘাট বুঝিয়ে দেওয়া হবে না জানতে চেয়ে আদালত জেলা পরিষদকে ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। মঙ্গলবার আদালতের কারণ দর্শানোর নোটিশ পাবার পর জেলা পরিষদ কর্তৃপক্ষ মীরগঞ্জ ফেরীঘাটের ইজারা কার্যক্রম স্থগিত করেছে। এখন থেকে জেলা পরিষদের নিজস্ব ব্যবস্থাপনায় ফেরিঘাটটি পরিচালিত হবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ