Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

বাজেট ঘোষণায় প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৪:৩৩ পিএম

অসুস্থতার জন্য একদিন আগেই হাসপাতাল থেকে ফিরেছেন অর্থমন্ত্রী। এ অবস্থায় একাদশ জাতীয় সংসদে নতুন অর্থবছরের বাজেট পেশের শুরুতেই অস্বস্তিবোধ করছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ অবস্থায় বাজেট ঘোষণায় অর্থমন্ত্রীকে সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই জাতীয় সংসদে বাজেট পেশ শুরু করেছেন।

অর্থমন্ত্রীর বাজেট বক্তব্য পড়ার শুরু করতেই তার কথাগুলো জড়িয়ে যাচ্ছিল। তিনি দাঁড়িয়ে বক্তব্য দেবেন নাকি বসবেন, তা নিয়েই দ্বিধায় পড়ে যান।

এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অনুমতি নিয়ে বসার পরামর্শ দেন। পরে অপর পাশ থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমও অর্থমন্ত্রীকে স্পিকারের কাছে অনুমতি চেয়ে বসতে বলেন।

পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে বাজেট বক্তব্য শুরু করার কৌশলটা বলে দেন। পরে তিনি অনুমতি নিয়ে বসেন। এরপর প্রধানমন্ত্রী নিজেই কাগজপত্র নিয়ে বাজেট পাঠ শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বাজেট


আরও
আরও পড়ুন