Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

বরিশাল চেম্বার সভাপতি বাজেটকে জনবান্ধব বলে অঞ্চল ভিত্তিক উন্নয়ন বাজেট প্রদানের দাবী করলেন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৫:৫০ পিএম

বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি এবং সদর উপজেলা চেয়ারম্যান সাঈদুর রহমান রিন্টু জাতীয় সংসদে পেসকৃত আগামী অর্থ বছরের বাজেটকে ‘জনবান্ধব’ বলে স্বাগত জানিয়েছেন। পাশাপাশি তিনি অঞ্চল ভিত্তিক বাজেটর দাবীও পুনঃর্ব্যাক্ত করে এতে সারা দেশের সমতার ভিত্তিতে উন্নয়ন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেন, প্রতিটি বিভাগর জন্য অলাদা উন্নয়ন বাজেট দেয়া হলে সব পিছিয়ে পরা এলাকার উন্নয়ন তড়ান্বিত হবে।
বরিশাল চেম্বার সভাপতি সাঈদুর রহমান, বৃহস্পতিবার বিকেলে ইনকিলাব-এর কাছে তার প্রতিক্রীয়া ব্যক্ত কারে বলেন, আমরা যততদুর দেখেছি, ‘এ বাজেটে ধনী-গরীব সকলে উপকৃত হবে। অর্থমন্ত্রী কর হার বৃদ্ধির পরিবর্তে করের আওতা বাড়ানোর যে কথা বলেছেন, তাকেও তিনি স্বাগত’ জানান। পাশাপাশি তিনি ‘দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের স্বার্থে সঞ্চয়পত্রে বিনিয়োগ যাতে বাধাগ্রস্থ না হয় সেদিকেও নজর দেয়ার আহবান’ জানিয়েছেন। বরিশাল চেম্বার সভাপতি ‘নারী সমাজের স্বার্থে পরিবার সঞ্চয়পত্রে বিনিয়োগে মহিলাদের আরো উৎসাহিত করা সহ প্রয়োজনে পূর্বের ন্যায় সামাজিক নিরাপত্তা খাত থেকে প্রনোদনা প্রদান’এরও আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বাজেট


আরও
আরও পড়ুন