Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সমুদ্রে বিমান ডুবিয়ে থিম পার্ক বানাচ্ছে বাহরাইন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৫:৫২ পিএম

সমুদ্রের নীচে বিশ্বের সব বড় থিম পার্ক তৈরি করছে বাহরাইন। আর সেটির জন্য আস্ত একটি বিমানকে নিয়ে যাওয়া হচ্ছে সমুদ্রের নীচে। সম্প্রতি বিশাল এই বিমান নিয়ে যাওয়ার একটি ভিডিও প্রকাশ পেয়েছে।

প্রায় ১ লক্ষ বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হচ্ছে এই থিম পার্ক। আর সেই থিম পার্ক সাজানোর জন্য একটি ৭০ মিটার লম্বা বোয়িং ৭৪৭ বিমানকে ডোবানো হয়েছে সমুদ্রের তলায়। সোমবার এক সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করা হয়। এই বিমানটিই থিম পার্কের অন্যতম আকর্ষণ হবে বলে দাবি করা হয়েছে।

থিম পার্কটি আগস্টেই খুলে যাবে। গত কয়েক মাস ধরেই এর প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই বাতিল একটি বিমানকে সমুদ্রের উপর দিয়ে ভাসিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই বিশাল কর্মকাণ্ডের একটি ভিডিও প্রকাশ পেয়েছে। বিমানটিকে সমুদ্রের তলায় নিয়ে যাওয়ার আগে তাতে কিছু পরিবর্তন করা হয়েছে। সেই সঙ্গে নতুন করে রং করা হয়েছে।

বিমানটির রং ও অন্যান্য উপাদান যাতে পানির তলায় পরিবেশের কোনও ক্ষতি না করে তার জন্য বিশেষ নজর রাখা হয়েছে বলে জানিয়েছেন বাহারিনের পর্যটন মন্ত্রণালয়ের মুখপাত্র। শুধু বিমানই নয়, এই থিম পার্কে প্রবাল প্রাচীর-সহ অন্যান্য আকর্ষণও থাকছে। এই গোটা প্রকল্পটি বাহরাইন সরকার, সুপ্রিম কাউন্সিল অফ এনভায়রনমেন্ট ও একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি করছে। সূত্র: গালফ ডিজিটাল নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহরাইন

১৩ সেপ্টেম্বর, ২০১৮
৭ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন