Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কংগ্রেসে হাজিরা দিলেন ট্রাম্প জুনিয়র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৬:৩০ পিএম

মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে জেতাতে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে ওঠা অভিযোগের তদন্তে বুধবার দ্বিতীয় বারের মতো কংগ্রেসে হাজিরা দিলেন প্রেসিডেন্টের বড় ছেলে ট্রাম্প জুনিয়র। এর আগে ২০১৭-য় এক দফা কংগ্রেস সদস্যদের জেরার মুখে বসতে হয়েছিল তাকে। নির্বাচনের আগে কয়েকটি রুশ সংস্থার সঙ্গে ব্যবসায়িক যোগাযোগ থাকার অভিযোগ উঠেছিল ট্রাম্প জুনিয়রের বিরুদ্ধে। সে বার তিনি সব অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দেন। এ দিনও বলেন, ‘কিছুই সংশোধন করার নেই!’

পুতিনের প্রশাসন তিন বছর আগে মার্কিন নির্বাচনে ট্রাম্পের পক্ষে কাজ করেছিল বলে অভিযোগ উঠেছে। ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির সিনেটর রিচার্ড বারের নেতৃত্বে কংগ্রেসের একটি কমিটি তারই তদন্ত করছে দু’বছর ধরে। বাবার সংস্থা ‘ট্রাম্প অর্গানাইজেশন’-এর কর্তা এখন ট্রাম্প জুনিয়র। ভোটের আগে ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনের বিরুদ্ধে প্রচার করার জন্য ট্রাম্প টাওয়ারে এক রুশ আইনজীবীর সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বৈঠকের ব্যবস্থা করার অভিযোগ রয়েছে ট্রাম্প জুনিয়রের বিরুদ্ধে। তবে এই বৈঠক নিছকই ব্যবসায়িক প্রয়োজনে বলে প্রথম বারের জেরায় জানিয়েছিলেন তিনি। যদিও বেশ কিছু ডেমোক্র্যাট সদস্য সন্দেহ প্রকাশ করেছিলেন, ট্রাম্প জুনিয়র অসত্য সাক্ষ্য দিয়েছেন। কিন্তু তিনি তার অবস্থান থেকে সরেননি। সিনেট ইনটেলিজেন্স কমিটিও এর আগে জেরা করেছে ট্রাম্প জুনিয়রকে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন