Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভারতীয় ক্রিকেট টিম দেখল ‘ভারত’, উচ্ছ্বসিত সালমান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৭:৩৯ পিএম

সালমান খান, ক্যাটরিনা কাইফ এবং আলী আব্বাস জাফরের মেলবন্ধন সিনেপ্রেমীরা যে, বারবারই লুফে নেন সেটা বলার অপেক্ষা রাখে না। এই তিন তারকার ‘ভারত’ এই ব্যপারটি আরও একবার প্রমাণ করলো। ঈদুল ফিতর উপলক্ষে তাদের ছবি ‘ভারত’ মুক্তি পেয়েছে। ইতোমধ্যেই ছবিটির আয় বক্স অফিসের অতীতের সব রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছে। ব্যবসায়ের দিক থেকে বলা যায় এক প্রকার সুনামি বয়ে দিয়েছে ‘ভারত’। সালমান-ভক্ত এবং চিত্রসমালোচকদের প্রশংসার জোয়ারেও ভাসিয়েছে ‘ভারত’।
জানা গিয়েছে ভারতীয় ক্রিকেট দলও নাকি ‘ভারত’ জ্বরে আক্রান্ত হয়েছে। ইংল্যান্ডে বসেছে বিশ্বকাপ ২০১৯-এর আসর। শত ব্যস্ততা থাকা সত্ত্বেও টিম ইন্ডিয়া নাকি ছুটে গিয়েছিলেন প্রেক্ষাগৃহে। ‘ভারত’ দেখার পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় ক্রিকেটার কেদার যাদব একটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে ক্রিকেটার লিখেছেন, ‘ভারত’ সিনেমা দেখার পর ভারতীয় ক্রিকেট টিম।’ ছবিতে হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, কে এল রাহুল ও মহেন্দ্র সিং ধোনীকেও দেখা গিয়েছে। ক্রিকেটারদের সেই স্থিরচিত্রটি এরইমধ্যে চোখে আটকেছে বলিউড ভাইজানেরও। তা দেখে সুপারস্টার বেশ উচ্ছ্বসিত। বিষয়টি নিয়ে সাল্লু মিঞ্জা এক টুইট বার্তায় ক্রিকেটারদের ধন্যবাদ দিতেও ভুল করেননি।
গত ৫ জুন মুক্তি প্রাপ্ত এই ছবিটি নিয়ে ভারতীয় বেশ কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করেছে এরইমধ্যে ভারতবর্ষে ‘ভারত’ আয় করেছে ১৬০ কোটি রুপিরও বেশি। এবং বিশ্বব্যাপী সালমান ও ক্যাটরিনার এই ছবিটির আয় ছাড়িয়েছে ২৫০ কোটি রুপি।
এদিকে জানা গিয়েছে ৪৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ভারত’। ছবিটির এমন সফলতায় অবাক করেছে খোদ সালমান খান নিজেই। ইতোমধ্যেই অভিনেতার আশার চেয়েও বেশি ব্যবসা করছে ছবিটি। এজন্য অবশ্য মুক্তির পরের দিনই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সালমান খান। এক টুইট বার্তায় দর্শক এবং দেশবাসীকে জানিয়েছেন শুভেচ্ছাও।
দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর অফিশিয়াল রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত এ সিনেমায়। সালমান, ক্যাটরিনা ছাড়া ছবিটিতে আরও অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, দিশা পাটানি, নোরা ফাতেহি, টাব্বু ও সুনিল গ্রোভার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১২ জুলাই, ২০১৯
৮ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন