Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

২১০০ কৃষকের ব্যাংক ঋণ শোধ করলেন অমিতাভ বচ্চন!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৮:৩২ পিএম

দৃষ্টান্তমূলক এক পদক্ষেপ বাস্তবায়ন করলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। কথা দিয়েছিলেন, এবার কাজও করে দেখালেন বিগ বি। কয়েকদিন আগেই তিনি জানিয়েছিলেন বিহারের বেশকিছু কৃষক যারা দেনার দায়ে জর্জরিত তাদের ব্যাংক ঋণ মিটিয়ে দেবেন তিনি। সম্প্রতি কথা অনুযায়ী কাজও করে দেখালেন এই বর্ষীয়ান অভিনেতা। বিহারের মোট ২১০০ কৃষকদের ঋণ মাফ করেছেন তিনি।

আর এই খবরটি নিজেই জানান দিলেন ভক্ত-দর্শকদের। নিজের ব্লগে অমিতাভ জানিয়েছেন, ‘কথা দিয়েছিলাম। তাই সেটা পূরণ করলাম। বিহারের বেশকিছু কৃষকদের অতিরিক্ত ঋণ ছিলো। তাদের মধ্যে ২১০০ জনের ঋণ শোধ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। ব্যাংকের ওটিএস সিস্টেমের মাধ্যমে আমার দুই সন্তান শ্বেতা বচ্চন ও অভিষেক বচ্চন সেই কাজটি করে দেখিয়েছেন।’

এদিকে কয়েকদিন আগে অমিতাভ সোশ্যাল মিডিয়াতে জানিয়েছিলেন, ‘যারা ব্যাংক ঋণ শোধ করতে না পেরে কষ্টের মধ্যে রয়েছেন। তাদের আমি গিফট দিতে চাই। এবার বিহারের পালা।’

যদিও এমন ঘটনা এর আগেও ঘটিয়েছিলেন বর্ষীয়ান এই অভিনেতা। এর আগেও উত্তরপ্রদেশের প্রায় হাজারখানেক কৃষকের ব্যাংক ঋন শোধ করেছিলেন তিনি। এছাড়া ভারতের যে কোনও দুর্ঘটনা কিংবা কারোর আর্তনাদে পাশে গিয়ে দাঁড়াতে দেখা গিয়েছে অভিনেতাকে। কিছুদিন আগেই পুলওয়ামতে শহীদ হওয়া জওয়াদের পরিবারারের জন্য আর্থিক সাহায্য দিয়েছিলেন বিগ বি। শুধু তাই নয়, গতবছর কেরলের ভয়াবহ বন্যার পরিস্থিতিতে আর্থিক সাহায্যে ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে হাজির হয়েছিলেন তিনি।

ভারতীয় বেশ কিছু গণমাধ্যমের খবরে জানা গিয়েছে, গত পাঁচ বছরে ভারতে কৃষক মৃত্যুর পরিমাণ দেখে অমিতাভ বচ্চন এই সীদ্ধান্ত নেন। তার সে সীদ্ধান্ত অনুযায়ী উত্তরপ্রদেশের হাজার কৃষকের ঋণ শোধের পর এবার বিহারের ২১০০ কৃষকের ঋণ মাফ করার জন্য অর্থ দেন অমিতাভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১২ জুলাই, ২০১৯
৮ জুলাই, ২০১৯
৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন