Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দুদক পরিচালক বাছিরের ফৌজদারি অপরাধ অনুসন্ধানে ৩ সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৩৮ এএম

ঘুষ নেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের ফৌজদারি অপরাধ অনুসন্ধানে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পরিচালক ফানা ফিল্যাকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান ও মো. সালাউদ্দিন। গতকাল বৃহস্পতিবার দুদক উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব লংমার ভট্টাচার্য এসব তথ্য জানান।

প্রসঙ্গত, পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ নানা দুর্নীতির অভিযোগে অনুসন্ধান চালায় দুদক। গত মাসে ওই অনুসন্ধান প্রতিবেদন জমা দেয়া হয়। অনুসন্ধান করেন দুদক কর্মকর্তা খন্দকার এনামুল বাছির। তার বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমান অভিযোগ করেন দুর্নীতির অভিযোগ থেকে ব্াচতে বাছিরকে দু’দফায় ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছেন। ঘুষ লেনদেনের কথোপকথনের অডিও প্রকাশও করেন তিনি। সেই অডিও কথোপকথনের বিষয়েই বৃহস্পতিবার অনুসন্ধান কমিটি গঠন করা হয়। এদিকে ঘুষ নেয়ার অভিযোগ ওঠার পর বাছিরকে সাময়িক বরখাস্ত করেছে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন