Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাদুল্লাপুরে শতভাগ বিদ্যুৎ

গাইবান্ধা ও সাদুল্লাপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ অধিনে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলাধীন প্রায় ৭০ হাজার গ্রাহককে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। ফলে এই উপজেলার ১১টি ইউনিয়নে আগামী ৩০ শে জুনের মধ্যে শতভাগ বিদ্যুৎ কার্যক্রম সম্পন্ন হবে বলে সংশ্লিষ্ট কর্তপক্ষ জানিয়েছেন।

জানা যায়, গত ২ বছরে এই উপজেলায় ৪৭ হাজার নতুন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়ায় এ পর্যন্ত ৭০ হাজার গ্রাহকে দাঁড়িয়েছে। উপজেলায় ইতোপূর্বে ১টি ১০ এমভিএ সাব-ষ্টেশন স্থাপিত হয়েছে যা প্রাকৃতিক দূর্যোগেও রক্ষনাবেক্ষন দ্রুত হওয়ায় নিরবিচ্ছিন্ন ভাবে গ্রাহকগণ বিদ্যুৎ সেবা পাচ্ছে। এছাড়াও শতভাগ বিদ্যুৎ সংযোগ কার্যক্রমের অংশ হিসাবে ‘আলোর ফেরিওয়ালা’র মাধ্যমে দ্রুত সময়ে মিটারসহ সংযোগ কার্যক্রম অব্যাহত চালিয়ে যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ যাওয়ার ফলে গ্রামের বিভিন্ন রাস্তার মোড়ে হাট বাজারসহ বিভিন্ন ছোট-মাঝারী শিল্প প্রতিষ্ঠানে উন্নয়নের সুফল ভোগ করছে। এমনকি, নতুন বিদ্যুৎ সংযোগের ফলে গ্রাম গুলিতে ছোট বড় বিভিন্ন অটো-রাইচমিল, মৎস্য, গরু ও পোলট্রির খামার গড়ে উঠেছে। সেখানে বিভিন্ন ধরনের কর্মসংস্থানের ক্ষেত্র সৃষ্টি হয়েছে এবং বেকার যুবকরা স্বাবলম্বী হচ্ছে।

সরকারের যুগান্তকারী পদক্ষেপ “ঘরে ঘরে বিদ্যুৎ” এর আওতায় শতভাগ বিদ্যুৎ সংযোগ এর ফলে গ্রাম-গঞ্জে, এমনকি প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীরা ঘরে বসেই বিশ্বায়নের যুগে তথ্য প্রযুক্তির মাধ্যমে নানা জ্ঞান আহরন করছে।

এছাড়াও সরকারের মেগা প্রজেক্টের আওতায় এই উপজেলার মীরপুর এলাকায় গ্রাহকদের বিদ্যুতের চাহিদা ও নতুন গ্রাহক সংখ্যা বৃদ্ধির ফলে নতুন করে বর্তমানে আরও ১টি ১০এমভিএ সাব-ষ্টেশন চালুর অপেক্ষায় রয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শামসুজ্জোহা প্রামানিক রাঙ্গা বলেন, সরকারের অঙ্গীকার গ্রাম শহরের ব্যবধান যাতে না থাকে তার সুফল পর্যাপ্ত বিদ্যুৎ সংযোগের মাধ্যমে উপজেলাবাসী পাচ্ছে।সাদুল্লাপুর পল্লীবিদ্যুৎ সমিতির সহকারী ব্যবস্থাপক মোঃ মেহেদী হাসান তালুকদার জানান, সবেমাএ যোগদান করেছি গ্রাহকদের সেবা নিশ্চিত করার জন্য.শতভাগ কাজ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শতভাগ বিদ্যুৎ
আরও পড়ুন