Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে তথ্যবিষয়ক কর্মশালা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

তথ্য অধিকার আইন আরও কার্যকর করতে ঝালকাঠিতে তথ্য অধিকার আইন বিষয়ক কর্মশালা ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্য কমিশনের সহায়তায় সদর উপজেলা প্রশাসন গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করে। তথ্য কমিশনার সুরাইয়া বেগম প্রধান অতিথি হিসেবে কর্মশালা উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, সংবিধান অনুযায়ী রাষ্ট্রের মালিক হচ্ছে জনগণ এবং সেই জনগণকে রাষ্ট্রের সবকিছু অবহিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য অধিকার আইন-২০০৯ প্রণয়ন করেছেন। জবাবদিহি, ন্যায়বিচার ও সুশাসন নিশ্চিত করতে আইনটি সম্পর্কে সর্বশ্রেণীর মানুষকে অবহিত করতে হবে।

ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে জেলা প্রশাসক মো. হামিদুল হক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন। তথ্য কমিশনের রিসোর্সপারসন ও সাবেক যুগ্মসচিব আবুল হোসেন, তথ্য কমিশনের সহকারি পরিচালক সাহাদাত হোসেন, তথ্য কমিশনের কর্মকর্তা এ কে এম হেদায়াতুল ইসলাম, ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় সরকারি কর্মকর্তা, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের তথ্য প্রদানকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধিসহ ৬০জন অংশ নেন। তাদেরকে তথ্য অধিকার আইনের বিভিন্ন বিষয়ে ব্যাপক ধারণা দেওয়া হয়। তথ্য কমিশনের কর্মকর্তারা কর্মশালা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যবিষয়ক কর্মশালা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ