Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

কাপ্তাইয়ে টেকসই উন্নয়নে কর্মশালা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে এবং গর্ভনে›স ইনোভেশন ইউনিট (জিআইইউ), প্রধানমন্ত্রীর কার্যালয় সহযোগিতায় ‘স্থানীয় পর্যায়ের টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিন ব্যাপী কর্মশালা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে বড়ইছড়ি মিলনায়তনে গত বুধবার অনুষ্ঠিত হয়। অভিষ্ঠ, সর্বত্র সব ধরনের দারিদ্রতার অবসান ও টেকসই উন্নয়নের জন্য বৈশ্বিক অংশীদারিত্ব উজ্জীবিতরকরণ ও বাস্তবায়নের উপায়সমুহ শক্তিশালী করাসহ ১৭টি বিষয় নিয়ে আলোচনা লক্ষ্যমাত্রা ও করণীয় বিষয় নিয়ে কর্মশালা কার্যক্রম শুরু হয়। এছাড়া ডিজিটাল বাংলাদেশ ও উদ্ভাবনী বাংলাদেশ আগামিতে আরো সমৃদ্বির সর্বোচচ শিখরে করডুয় নিয়ে ব্যাপক পরামর্শ সভা করা হয়। এছাড়া ২০১৬ সাল হতে ২০৩০ সাল পযন্ত মেয়াদের বৈশ্চিক এ উন্নয়ন এজেন্ডা বাস্তবায়নের পরিকল্পনা প্রণয়নে বাংলাদেশ ইতোমধ্যে যথেষ্ট অগ্রগতির সাধন করছে বলে কর্মশালা আলোচনা করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী। উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, অধ্যক্ষ এইচ এম বেলাল চৌধুরী, বিশিষ্ঠ প্রবান্ধিক আমিনুর রশীদ কাদেরী, ওয়া¹ চা বাগান পরিচালক খোরশেদুল আলম চৌধুরীসহ প্রমুখ। কর্মশালায় উপজেলার বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, মুক্তিযোদ্বা, মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ের পদস্থ লোকজন অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাপ্তাইয়ে টেকসই উন্নয়ন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ