Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চুনারুঘাটে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

চলাচলে চরম দুর্ভোগ

চুনারুঘাট থেকে এস. এম. সুলতান খান | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার চুনারুঘাট টু বাহুবল উপজেলার নতুনবাজার পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সড়কের প্রায় ৩১ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অপরিকল্পিত ড্রাইভিশন নির্মাণ করায় প্রতিনিয়ত ভাড়ি যানবাহন আটকা পরে যাত্রী বাহি গাড়ি চলাচলে চরম ভ‚গান্তির শিকার হচ্ছেন দুইটি ইউনিয়নের হাজার জনসাধরণ। উপজেলা শহরে চলাচল করতে চরম দুর্ভোগ পুহাতে হচ্ছে।

গতকাল দুপুরে গাজীগঞ্জ বাজারের দক্ষিণের ড্রাইভিষন এ বালু বোঝাই ট্রাক আটকা পড়ে। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল এর গাড়িসহ শতাধিক সিএনজি এবং বিভিন্ন প্রকারের যাবাহন আটকা পড়ায় জনগনের চরম ভুগান্তির শিকার হতে হয়। পরে নির্বাহী কর্মকর্তা বালু বোঝাই ট্রাকটি আটক করেন। রাস্তার কাজের শুরু থেকেই এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা চেয়ারম্যান এর নিকট মৌকিক অভিযোগ করে আসছিলেন। এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল কাদির লস্কর এ রাস্তার সংস্কার কাজ পরিদর্শন করেন এবং কাজের পাশে কাউকে না পেয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন। এ ব্যাপারে প্রজেক্ট ম্যানাজার মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশ সরকারের সড়ক ও জনপথ বিভাগ। গত ২৭ ডিসেম্বর স্পেক্টার-ইইঞ্জিনিয়ার্স লিঃ মিঃ ওয়াহিদ কনট্রাকশন লিঃ কে ৩১ কোটি টাকায় ৬ টি কালভার্টসহ কাজ বুঝিয়ে দেয়। এ কাজটি কোম্পানি পাওয়ার পরই জানুয়ারি মাসে প্রথমই গাজীগঞ্জ বাজারের দক্ষিণের ড্রাইভিষন নির্মাণ করে কালভার্ড পুর্ননির্মাণ করার জন্য কাজ শুরু করি। এসময় এলাকার কিছু সংখ্যক স্বার্থননেশী মহল রাস্তার কাজে বাদা সৃষ্টি করে। এর ফলে চুনারুঘাট-সাটিয়াজুড়ী সড়কের সংস্কার কাজে ব্যাগাত সৃষ্টি করেছে। তাই উন্নত পুর্ন সংষ্কার কাজের সম্পাদন করতে সকলের সহযোগিতা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুনারুঘাটে সড়ক সংস্কার
আরও পড়ুন