Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাজেট ২০১৯-২০ আ.লীগের আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৩২ এএম

জনকল্যাণ ও উন্নয়নমুখী আখ্যা দিয়ে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। নতুন বাজেটকে স্বাগত জানিয়ে গতকাল দলটির কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনন্দ মিছিল করেন নেতাকর্মীরা।
আওয়ামী লীগের নেতারা মনে করেন, এই বাজেট গণমুখী ও জনকল্যাণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যত প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট। আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাক্সিক্ষত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে।
বাজেট ঘোষণার পরই স্বাগত ও অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।
বাজেট ঘোষণার পরই বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনন্দ মিছিল করে স্বেচ্ছাসেবক লীগ। এতে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাউছার, সহ সভাপতি মতিউর রহমান মতি, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটো, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।
২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে মিছিলটি বের হয়ে জিরো পয়েন্ট, প্রেসক্লাব, পল্টন ও কাকরাইল হয়ে আবার গুলিস্তানে গিয়ে শেষ হয়। সংক্ষিপ্ত এক সমাবেশে ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদের প্রথম এই বাজেট গণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট। বাংলাদেশের ইতিহাসে সেরা বাজেট ঘোষণা করায় প্রমাণ করে এই সরকারের শাসনামলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। অর্থনীতির বিভিন্ন সূচকে দেশের অগ্রগতি এসেছে। গণমুখী এ বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ মুস্তফা কামালকে ধন্যবাদ জানান তিনি।
এসময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহ সভাপতি মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, হারুনুর রশিদ, এনামুল হক আরমান, মুরসালিন আহমেদ, যুগ্ম সম্পাদক জাফর আহমেদ রানা, সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বাবু, মোহাম্মদ মাকসুদুর রহমান, সম্পাদক মন্ডলির সদস্য আরমান হক বাবু, এমদাদুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশ নেন।
বাজেটকে স্বাগত জানিয়ে বিকাল ৬টায় টায় আনন্দ মিছিল করে ছাত্রলীগ। মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে আনন্দ মিছিলটি শেষ হয়। এতে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি, সহ-সভাপতি সোহেল রানা, দফতর সম্পাদক আহসান হাবীন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন প্রমুখ।
নতুন বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ হারুনর রশীদ মুন্না ও ৪৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম অনুর নেতৃত্বে বাজেটকে স্বাগত জানিয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ