Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৩:০৭ পিএম

দুটি জাহাজের মুখোমুখি সংঘর্ষের পর চট্টগ্রাম বন্দর চ্যানেল তিন ঘণ্টা বন্ধ থাকার পর তা জাহাজ চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। 

বন্দর সচিব ওমর ফারুক জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার পর চ্যানেল খুলে দেওয়া হয়। তার আগে সকাল সাড়ে ৮টার দিকে কর্ণফুলী চ্যানেলের পতেঙ্গা ১২ নম্বর ঘাট এলাকায় চট্টগ্রাম বোট ক্লাব বরাবর অংশে এ দুর্ঘটনা ঘটে।

সংঘর্ষে ফিডার জাহাজ এক্সপ্রেস মহানন্দা এবং অয়েল ট্যাংকার এমটি বুর্গান ক্ষতিগ্রস্থ হলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
শ্রীলঙ্কা থেকে সাড়ে সাতশ কনটেইনার নিয়ে আসা এক্সপ্রেস মহানন্দা বন্দরে ঢুকছিল। আর এমটি বুর্গান ওই সময় চ্যানেল দিয়ে সাগরের দিকে বেরিয়ে হচ্ছিল। কিন্তু চ্যানেলের ভেতরে দুই নৌযানের মুখোমুখি সংঘর্ষ হয়।
সংঘষে দুই জাহাজের সামনের অংশ পরস্পরের সঙ্গে আটকে যায়। বন্দর কর্তৃপক্ষ পাঁচটি টাগবোট দিয়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে জাহাজ দুটোকে আলাদা করার পর নিরাপদ দূরত্বে সরিয়ে নোঙ্গর করে রাখে।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে বন্দর চ্যানেল আবার খুলে দেওয়া হয় জানিয়ে ওমর ফারুক বলেন, এখন আর জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই। জাহাজ দুটির একটিকে চিটাগাং ড্রাই ডক জেটিতে অন্যটিকে ডলফিন জেটিতে নোঙ্গর করে রাখা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দর

৮ সেপ্টেম্বর, ২০২২
১৪ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ