Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জিপিএ ৫ থাকবে কিনা এ বিষয়য়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি : শিক্ষামন্ত্রী

চাঁদপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৩:২১ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, মূলত যুগের সাথে তাল মিলয়ে আমাদের শিক্ষা কারিকুলাম সব সময় এগিয়ে নিয়ে যাওয়া এবং শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। আমাদের অনেক শিক্ষক এখনো কোন প্রশিক্ষণ পাননি। প্রশিক্ষণের দিক দিয়ে আমরা অনেক পিছিয়ে। এসব কাজ আমরা খুব দ্রত করতে পারি, সেটিই আমাদের প্রচেষ্টা।

শুক্রবার দুপুরে শিক্ষামন্ত্রী চাঁদপুর সফরে আসলে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জিপিএ-৫ সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেন, সারা বিশ্বেই জিপিএর এ বিষয়টি ৪ স্কেল করা হয়। আমাদের দেশেও উচ্চ শিক্ষায় ৪ এর স্কেলে হয়। শুধুমাত্র এইচএসসি পর্যন্ত ৫ স্কেলে আছে। তাই আমাদের দেশের উচ্চ শিক্ষা ও বিদেশের সাথে একই রকম করার জন্য পরিকল্পনা করা হচ্ছে। কারণ শিক্ষার্থীরা যাতে করে কোন ধরনের বিভ্রান্তির মধ্যে না পড়ে। এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ