Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

ব্রাজিলের থানায় নেইমারকে ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৩:৩৯ পিএম

ইতিহাসের সবচেয়ে দামি ফুটবল খেলোয়াড়দের মধ্যে অন্যতম একজন জড়িয়েছেন ধর্ষণ মামলায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক তরুণীর সঙ্গে পরিচয়, এরপর গত মাসেই তারা প্যারিসের এক হোটেলে মিলিত হন, সেখানেই নেইমার তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ করেন ওই তরুণী। সমসাময়িক ফুটবল বিশ্বের এই মহাতারকার বিরুদ্ধে এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৩ জুন) ব্রাজিলের পুলিশ ৫ ঘণ্টাব্যাপী তাকে জিজ্ঞাসাবাদ করেন। নেইমার তার বিরুদ্ধে এমন অভিযোগ অস্বীকার করেছেন।

গত সপ্তাহে দক্ষিণ আমেরিকার বিখ্যাত প্রাক-কোপা আমেরিকা টুর্নামেন্টে কাতারের বিরুদ্ধে এক বন্ধুসুলভ ম্যাচে তার ডান গোড়ালিতে আঘাত পান নেইমার। এই ইনজুরি দক্ষিণ আমেরিকার মর্যাদার এই টুর্নামেন্ট থেকে ছিটকে ফেলে নেইমারকে। পায়ের চোট নিয়েই বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই ফুটবলার ব্রাজিলিয়ান পুলিশের কাছে উপস্থিত হন।

২৭ বছর বয়সী ফুটবলার ব্রাজিলের স্থানীয় সময় বিকাল টার কিছু পূর্বে পুলিশ স্টেশনে পৌঁছান এবং রাত ৯টায় বের হন। ব্রাজিলিয়ান পুলিশ বৃহস্পতিবার জানায় যে, জোরপূর্বক ধর্ষণের মিথ্যা অভিযোগ আনায় অভিযোগকারীর বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করার পরেই নেইমার পুলিশের কাছে উপস্থিত হন।

এই সপ্তাহে টেলিভিশন চ্যানেল ‘এসবিটি’র কাছে দেয়া এক সাক্ষাৎকারে অভিযোগকারী নাজিলা ট্রিনদাদের একটি ট্যাবলেট ডিভাইস চুরির অভিযোগের প্রেক্ষিতে পুলিশের তদন্তের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘পুলিশকে কিনে ফেলেছে, কিনেনি তারা? নাকি আমি পাগল?’। চুরি হওয়া ট্যাবলেটে নাকি একটি সংক্ষিপ্ত ভিডিও ধারণ করা ছিলে যাতে তাকে নির্যাতনের গুরুত্বপূর্ণ প্রমাণ ছিল।

এবারের কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল, এমন সময় জঘণ্য এই ব্যাপারটি দেশটির শিরোনামে পরিণত হয়েছে। ব্রাজিলকে বলা হয়ে থাকে ফুটবলের দেশ, বিশ্বে ফুটবলের সবচেয়ে সম্মানের এই দেশটির এমন উৎসবপূর্ণ পরিবেশে এমন ঘটনা তাক লাগিয়ে দিয়েছে।

সাম্প্রতিককালে দেশটির সবচেয়ে খ্যাতিমান এই ফুটবলার যখন আহতাবস্থায় পুলিশের কাছে ধর্ণা দিচ্ছে, তখন শুক্রবারের (১৪ জুন) সেলেকো এবং বলিভিয়ার মধ্যকার ম্যাচপূর্ব উত্সাহী পরিবেশ দুর্বল হয়ে গিয়েছে।

রেকর্ডগড়া অর্থচুক্তিতে প্যারিস সেন্ট-জার্মেইনের হয়ে খেলছেন এই ব্রাজিলিয়ান তারকা। ইতোপূর্বে রিও ডি জেনেরিওর কাছে দেয়া এক বিবৃতিতে তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হোয়াটস অ্যাপের মেসেজ এবং ট্রিনদাদের সঙ্গে তার ঘনিষ্ঠ ফটোগুলি তৈরি করা বলে জানান নেইমার। নেইমার বার্তা ও ছবিগুলি শেয়ার করার জন্য একজন সহকারী ও একজন প্রযুক্তিবিদকে দায়ী করেন বলে টিভি 'গ্লোভো' পূর্বে রিপোর্ট করেছিল।

ব্রাজিলিয়ান এই ফুটবল সেনসেশনের বিরুদ্ধে এমন অভিযোগ পুরো বিশ্বকে অবাক করেছে। বিশ্বব্যাপী লাখ লাখ ভক্ত-অনুরাগীর মধ্যে এই সংবাদের ভিন্ন মত দেখা যায়। গত সপ্তাহে ২ হাজার ৭১ জনের ওপর করা জরিপে দেখা গেছে যে শতকার ৬০ জনেরও বেশি ব্রাজিলিয় নাগরিক নেইমারকে নির্দোশ ভাবেন। মাত্র ১৪ শতাংস মানুষ তাকে দোষী মনে করেন। সূত্র: এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ