Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

রিয়ালের ‘গ্যালাক্টিকো’ হতে চান হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৫:০০ পিএম

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রায় ৫০ হাজার সমর্থকদের সামনে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে তাদের নতুন তারকা এডেন হ্যাজার্ডকে। বেলজিয়ান ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদ সমর্থকদের আস্বস্থ করে বলেছেন, ‘একজন গ্যালাক্টিকো হয়ে’ দলকে শিরোপা জিততে সহায়তা করবেন তিনি।
গত সপ্তায় চেলসি ছেড়ে পাঁচ বছরের চুক্তিতে রিয়ালে যোগ দেন ২৮ বছর বয়সী এই তারকা ফুটবলার। বৃহস্পতিবার সংবাদ সম্মেলন শেষে বল নিয়ে কিছু সময় কারিকুরি করার পর সপরিবারে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন হ্যাজার্ড। জার্সিতে রিয়ালের লোগোতে চুমু দিয়ে তিনি বলেন, ‘রিয়ালের হয়ে খেলতে এবং অনেক শিরোপা জিততে আমি মুখিয়ে আছি। ছোট বেলা থেকেই আমার রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন আর আমি এই মুহূর্তটা উপভোগ করছি।’ হ্যাজার্ড যোগ করেন, ‘আমি গ্যালাক্টিকো নই, তবে আমি এডেন হ্যাজার্ড এখন থেকে তা হতে চেষ্টা করব।’
চুক্তিতে সাক্ষর করার পর হ্যাজার্ডকে পরিচয় করিয়ে দেন ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনা পেরেজ। পেরেজের অনুরোধে স্প্যানিশ ভাষায় ‘হোলা টডোস’ (যার ইংরেজি অর্থ ‘হ্যালো এভরিওয়ান’) বলে ফ্রেঞ্চ ভাষায় কয়েকটি কথা বলেন হ্যাজার্ড। হ্যাজার্ডকে স্বাগত জানিয়ে পেরেজ বলেন, ‘এডেন, এখন তুমি সেখানে আছো যেখানে আসতে চেয়েছিলে। আজ তোমার জীবনের অন্যতম সেরা স্বপ্নটা পূরণ হলো।’ ‘তুমি রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় এবং এই ক্লাবের অংশ। বার্নাব্যু তোমার বাড়ি। প্রতিটি ম্যাচে সমর্থকরা তোমার পাশে থাকবে। তারা জানে যে তোমার ফুটবল বিশেষ কিছু। রিয়াল মাদ্রিদে স্বাগতম, তোমার বাড়িতে তোমাকে স্বাগতম।’
হ্যাজার্ড গায়ে রিয়ালের জার্সি পরলেও তাতে কোনো নম্বর ছিল না। চেলসিতে তিনি খেলেছেন ১০ নম্বর নিয়ে। রিয়ালে যে নম্বরটি মিডফিল্ডার লুকা মদরিচের দখলে।
চুক্তি অনুযায়ী ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালে খেলবেন হ্যাজার্ড। তার ট্রান্সফার ফির বিষয়ে কোনো পক্ষই কিছু জানায়নি। তবে গণমাধ্যমের খবর অনুযায়ী, তাকে পেতে প্রায় ১০০ মিলিয়ন ইউরো গুনতে হয়েছে ইউরোপিয়ান জায়ান্টদের। বিভিন্ন শর্ত মেনে সাকুল্যে অঙ্কটা দেড়শ মিলিয়ন ইউরো পর্যন্ত স্পর্শ করতে পারে।
২০১২ সালে লিল থেকে চেলসিতে যোগ দেওয়ার পর দুটি প্রিমিয়ার লিগ, একটি করে ইউরোপা লিগ, লিগ কাপ ও এফএ কাপ জেতেন হ্যাজার্ড। গত মৌসুমের শেষ ম্যাচে তার জোড়া গোলেই আর্সেনালকে হারিয়ে ইউরোপা লিগ জেতে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ জুলাই, ২০১৯
১৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন