Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পাবনায় বজ্রপাতে স্কুল ছাত্রীসহ ৫ জন নিহত, আহত ১

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৮:৪৮ পিএম | আপডেট : ৮:৪৯ পিএম, ১৪ জুন, ২০১৯

পাবনায় পৃথক পৃথক স্থানে ও সময়ে বজ্রপাতে স্কুল ছাত্রীসহ ৫ জন নিহত ও একজন আহত হয়েছে। বেড়া ও ভাঙ্গুড়া উপজেলায় বজ্রপাতে এই মৃত্যুর ঘটনা ঘটে শুক্রবার বিকালে ও সন্ধ্যায় ।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিদ মাহমুদ জানান, শুক্রবার বিকেলে বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নের আগবাগশোয়া গ্রামে কয়েকজন কৃষক যমুনার চরে বাদাম উত্তোলনের কাজ করছিলেন এই সময় প্রচণ্ড বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হলে ৪ জন আহত হন। তাদের উদ্ধার করে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিন জনকে মৃত ঘোষণা করেন।
নিহতরা হলেন, উপজেলার আগবাগশোয়া গ্রামের আব্দুল মান্নান (৫০), আব্দুস সালাম (৪৯) ও আনছের মল্লিক (৪৭)।
একই ঘটনায় আহত একই গ্রামের ইউনুস মোল্লার পুত্র এরশাদ মোল্লা (২৬) বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বেড়া উপজেলার আমিনপুর থানার চর বুড়ামারা গ্রামের ৭ম শ্রেণীর ছাত্রী নাছিমা খাতুন (১২) বাড়ির পাশে চরে বাদাম তুলতে গিয়ে সন্ধ্যার প্রাক্কালে বজ্রপাতে নিহত হয়।
অপরদিকে,
পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বিলে মাছ ধরতে গিয়ে বিকালে বজ্রপাতে শামীম আহম্মেদ (৩২) নামে একজন নিহত হন। নিহত শামীম উপজেলার নৌবাড়িয়া মধ্যপাড়া গ্রামের হারান সরদারের পুত্র। সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, পাবনার বেড়া আমিনপুর ,বেড়া সদর এবং রূপপুর এলাকায় ও ভাঙ্গুড়ায় দুপরের পর প্রচন্ড বৃষ্টি এবং সেই সাথে ঝড়ো হাওয়া বজ্রপাত শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ