Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পাকিস্তানের বিরুদ্ধে পোস্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১২:০৮ এএম

ঘনিয়ে আসছে ভারত-পাকিস্তান দ্বৈরথ। রোববার ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে এই মহারণ। কিন্তু ম্যাচটি নিয়ে এরই মধ্যে উত্তেজনা চরমে। দুই দেশের সমর্থকদের মধ্যে চলছে কথার লড়াই। একে অপরের বিরুদ্ধে নির্মাণ করছে নানা ব্যঙ্গাত্মক ভিডিও। কোন পক্ষই কাউকে ছাড় দিচ্ছে না। এক পক্ষ ট্রল করে যাচ্ছে অন্যপক্ষকে। পাকিস্তানকে ব্যঙ্গ করে একটি বিজ্ঞাপন বানিয়েছে স্টার স্পোর্টস। বিপরীতে পাকিস্তানও কম যায়নি। দেশটির জাজ টিভির এক বিজ্ঞাপনে ব্যঙ্গ করা হয়েছে ভারতীয় বিমান বাহিনীর আলোচিত পাইলট অভিনন্দনকে। ওই বিজ্ঞাপনে অভিনন্দনের সাজে সজ্জিত একজন মডেলকে এই ম্যাচে ভারতের কৌশলের ব্যাপারে জিজ্ঞেস করলে বারবার বলতে দেখা যায় অভিনন্দনের ভাইরাল হওয়া কথাগুলো, ‘আমি দুঃখিত, আমি তোমাকে এটা বলতে পারব না।’
কিন্তু অভিনন্দনকে হেয় করে বিজ্ঞাপন নির্মাণ করায় খেপেছেন ভারতের বিতর্কিত মডেল পুনম পান্ডে। নিজের ইনস্টাগ্রামে অভিনন্দনকে কটাক্ষ করে পাকিস্তানের বিজ্ঞাপনটির কড়া সমালোচনা করেছেন তিনি। তার ভিডিওতে দেখা যায়, মোবাইল ফোনে একহাতে পাকিস্তানের বিজ্ঞাপনটি দেখাচ্ছেন পুনম। অন্য হাতে চা পান করছেন। বিজ্ঞাপন শেষ হওয়ার পর চায়ের কাপটি রেখে হাতে ব্রা নিয়ে পুনম বললেন, ‘এটা পাকিস্তানী বিজ্ঞাপনের বিরুদ্ধে আমার জবাব। ডাবল ডি কাপ।’ তিনি পাকিস্তানকে আরো পরামর্শ দিয়েছেন, তার ডি-কাপ সাইজের ব্রা পাকিস্তান চাইলে চায়ের কাপ হিসেবেও ব্যবহার করতে পারে। সূত্র: নিউজ নেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন