Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

বাসদ-জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ

বাজেট ২০১৯-২০

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১২:০৮ এএম

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রত্যাখান করে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। গতকাল শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করে দলটি।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ বলেন, আমাদের এই বাজেট কোন অর্থনীতির দ্বারা পরিচালিত হচ্ছে সেটা স্পষ্ট করে উল্লেখ করা নাই। আমরা বুঝতে পারি এটা সাম্রাজ্যবাদের, স্বার্থরক্ষাকারী, মুক্তবাজারি, কালোবাজারি, টাকা লুটেরাদের বাজেটে পরিণত হয়েছে। বাসদের পক্ষ থেকে এই বাজেটকে প্রত্যাখ্যান করছি। বাজেট পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ও জনকল্যাণের বাজেট প্রণয়নের জোর দাবি জানাচ্ছি।

জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, এই সরকার ভোট ডাকাতির মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। তাদের এমনিতেই এই ধরনের বাজেট পেশ করার নৈতিক অধিকার নাই।

বিক্ষোভ সমাবেশে বাসদ ঢাকা নগর নেতা খালেকুজ্জামান বিপুল, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি আহসান হাবিব বুলবুল, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, বাসদ ঢাকা নগর সদস্য সচিব জুলফিকার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ