Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

পাক-ভারত ‘আগুনে’ও পানি ঢালতে পারে বৃষ্টি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১২:০৭ এএম

বিশ্বকাপ শুরু হয়েছে প্রায় দু’সপ্তাহ হলো। তবে সেই উত্তাপ মাঠের লড়াইয়ে খুব কমই পাওয়া যাচ্ছে। যা-ও কিছু ম্যাচের আবহের আঁচ শরীরে লাগছে তবে, সেটিও ভেসে যাচ্ছে বৃষ্টির তোড়ে। ম্যানচেস্টারে আগামীকাল ভারত-পাকিস্তান ক্রিকেট-দ্বৈরথ। বিশ্বকাপে এ দুই চিরপ্রতিদ্ব›দ্বীর লড়াই যতই একপেশে হোক না কেন, দুই প্রতিবেশী দেশের মুখোমুখি হওয়া উত্তাপ ছড়ায় সেই আগের মতই।

দুই দলের মধ্যে বহুদিন ধরে দ্বিপক্ষীয় সিরিজ না হওয়ায় আইসিসির টুর্নামেন্ট ছাড়া তাঁদের দ্বৈরথ দেখার সুযোগ নেই। এ কারণেই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এবার সবাই একটু বেশিই আগ্রহী। তবে ক্রিকেটপ্রেমীদের এ আগ্রহে পানি ঢেলে দিতে পারে ইংল্যান্ডের বেরসিক আকাশ, মানে বৃষ্টি।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দুই দল। ব্রিটেনের সংবাদমাধ্যম জানিয়েছে, আগামীকাল সারা দিনই আকাশ মেঘলা থাকবে। দিন গড়ানোর সঙ্গে বৃষ্টি নামার শঙ্কাও বাড়বে। তবে বিবিসির আবহাওয়া প্রতিবেদনে বলা হয়েছে, এদিন ম্যানচেস্টারে সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত বৃষ্টির শঙ্কা আছে। এরপর দুপুর ২টা পর্যন্ত বৃষ্টি নামার সম্ভাবনা খুব কম থাকলেও ৩টা থেকে আবারও বৃষ্টির ইঙ্গিত দিয়েছে বিবিসি।

ম্যানচেস্টারে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ‘আকুওয়েদার’-এর প্রতিবেদন অনুযায়ী তখন আকাশ মেঘলা থাকবে। এরপর থেকে বিকেল চারটা পর্যন্ত আকাশে সূর্যের মুখ খুব একটা দেখা যাবে না। দুপুরের আগেও একবার বৃষ্টি নামার শঙ্কার কথা জানিয়েছে আকুওয়েদার। তবে ইংল্যান্ডের আবহাওয়ার কোনো ঠিক-ঠিকানা নেই। এই বৃষ্টি নামছে তো কিছুক্ষণ পরই আকাশে সূর্যের হাসি দেখা যায়।

বিশ্বকাপে এবার বেশ বড় প্রভাব রাখছে বৃষ্টি। টুর্নামেন্টে শুরুর মাত্র দুই সপ্তাহের মধ্যে চারটি ম্যাচ পণ্ড হয়েছে বৃষ্টিতে। এবার ভারত-পাকিস্তানের মতো জিবে পানি আনা ম্যাচও বৃষ্টিতে পণ্ড হলে তা আয়োজকদের জন্য মোটেও ভালো হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন