Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কেঁদেও মা-বাবাকে দেখতে পেল না মৃত্যুর মুখে থাকা ফিলিস্তিনি শিশুটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১১:৩১ এএম

ছোট্ট একটি শিশুর ব্রেন সার্জারি। জেরুসালেমের হাসপাতালে বসে মা-বাবাকে বারবার ডাকছিল ছোট্ট আয়েশা। কেঁদেই চলেছিল সে। কিন্তু আয়েশর মা-বাবার আর আসা হলো না। শেষমেশ কাঁদতে কাঁদতে কঠিন একাকীত্বের ধাক্কা সামলে মৃত্যুর কোলে ঢলে পড়েল আয়েশা আ-লুলু।

আর ছোট্ট আয়েশার মা-বাবা তাকে দেখতে আসবেই বা কীভাবে? ইসরাইলের কর্মকর্তারা ফিলিস্তিনি মেয়েকে দেখতে আসার এসকর্ট পাস অবধি মঞ্জ‌ুর করেনি আয়েশার মা-বাবার। ইসরাইলি কর্মকর্তারা পশ্চিম জেরুসালেমের হাসপাতালে আয়েশার দেখভালের জন্য গাজা উপত্যাকার এক অজ্ঞাতনামা ব্যক্তিকে অনুমতি দিয়েছিলেন। আয়েশা শারীরিক অবস্থার অবনতি হতে হতে এক সপ্তাহের মধ্যেই মৃত্যু হয়।


হাসপাতালের বেডে শুয়েই ছোট্ট আয়েশা হাসছে। মাথায়, হাতে তার ব্যান্ডেজ। নল ঢোকানো রয়েছে শরীরে। ছোট্ট আয়েশার এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।



 

Show all comments
  • M nasiruddinshah ১৫ জুন, ২০১৯, ১:৪০ পিএম says : 0
    ফিলিস্তিনের শিশুদের উপর নারকীয় বর্ররতা অমানবিক নির্যাতনকারী আমেরিকার মদদ পুষ্ট ইসরাইলের এর জুলুমের পর ও কেও সত্যিকারের প্রতিবাদ প্রতিরোধশক্তি হীন। ইসলামী দেশ গুলো। মহান আল্লাহর হয়তো ঈমানী পরিক্ষা রাষ্ট্রের ক্ষমতাপ্রাপ্ত রাজা বাদশাদের। এই শিশু আয়শা মৃত্যুর আগে তার মা বাবার সাথে কথা বলতে চেয়ে ছিলেন। নরপশু হায়েনা দের অনুমতি পায়নি। এটি নয় এই চায়তে হাজার শত বেদনা দায়ক জগন্য ঘটনা ইহুদি কাফের ইসরাইল করে যাচ্ছেন। আমরা সাধারণত মানুষের চুখের আকুল ফরিয়াদ হে বিশ্ব জাহানের মালিক আপনি এই জালেম দের কাজ হতে মুসলমানদের ঈমান ইজ্জত কে হেফাজত করুন। এই অত্যাচারী ইসরাইলের দুনিয়াতে শাস্তি দিন। জাহান্নামের ভয়ংকর শাস্তি নিদ্ধারীত ইহুদী কাফের দের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন