Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

প্রস্তাবিত বাজেটকে আমরা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করছি : ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ২:২৩ পিএম

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, প্রস্তাবিত বাজেটকে আমরা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করছি।

আজ শনিবার গণফোরামের উদ্যোগে প্রস্তাবিত বাজেটের উপর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। এতে বিশিষ্ট অর্থনীতিবিদ গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া মূল বক্তব্য রাখেন।

ড. কামাল হোসেন আরো বলেন, এটি জনগণের বাজেট না। এটি অদূরদর্শী ও দুর্বলভাবে প্রণীত বাজেট, যা দেশের প্রকৃত সমস্যা মোকাবিলার কোনো চেষ্টা নেই। বর্তমানে দেশকে যারা লুটেপুটে খাচ্ছে এবং যারা অবৈধভাবে অর্জিত অর্থ বিদেশে পাচার করছে বাজেটটিকে তাদের সুবিধার জন্য তৈরি করা হয়েছে। বাজেটটি যারা প্রণয়ণ করেছে তাদের এদেশের ভবিষ্যত নিয়ে চিন্তা নেই। তাই জনগণের বাজেটের জন্য একটি সত্যিকারের প্রতিনিধিত্বশীল সরকার গঠনের লক্ষ্যে অবিলম্বে দেশে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।



রেজা কিবরিয়া বলেন, আমরা এধরণের সরকারের কাছে এর চেলে ভালো বাজেট আশা করি না। জনগণ খুব তাড়াতাড়ি টের পাবে এ বাজেটের প্রতিক্রিয়া। কারণ প্রতিটি ক্ষেত্রে সরকার মূল্যবৃদ্ধি করতে বাধ্য হবে। ব্যাংকের অবস্থা আরো খারাপ হবে। জিনিসপত্রের দাম বাড়বে।

তিনি বলেন, প্রতিনিধত্বশীল ও অনির্বাচিত সরকারের বাজেট যে আমাদের নাগরিকদের ইচ্ছার প্রতিফলন নয় এবং এটি যে দেশের প্রয়োজনীয় পূরণের লক্ষ্যে হয়নি এটাতে অবাক হবার কারণ নেই। দেশবাসীর সামনে উপস্থিত কঠিন অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনীয় কঠিন পদক্ষেপ গ্রহণে কেবল সেই নির্বাচিত সরকােেররই যথার্থ আত্মবিশ্বাস থাকবে ও এ ব্যাপারে বাংলাদেশের জনগণের সমর্থন থাকবে।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, মেজর জেনারেল অব. আমসা আমিন, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, লতিফুল বারী হামিম, মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, হারুনুর রশীদ তালুকদার, মাহমুদ উল্লাহ মধু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ২০১৯


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ