Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জনগণ বাজেটকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে- শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৫:১৩ পিএম

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, এই বাজেট কৃষক মারার বাজেট, এই বাজেট বড়লোকদের স্বার্থ রক্ষা করার জন্য দেয়া হয়েছে। এই বাজেট গ্রহণযোগ্য নয়, সেই কারণে জনগণ এই বাজেটকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

শনিবার (১৫ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী কৃষক দল রাজশাহী বিভাগীয় কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার অনির্বাচিত সরকার, ব্যাংক ডাকাতির সরকার। এই সরকারের নূন্যতম অধিকার নেই বাজেট দেয়ার এবং দেশ পরিচালনা করার। এই সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা। বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের সব থেকে অবহেলিত অংশ হচ্ছে এদেশের কৃষক সমাজ। এই কৃষকরাই এদেশের মানুষকে বাঁচিয়ে রাখে। দেশের অর্থনীতির চাকাটাও তারা সচল রেখেছে। বর্তমানে যে বাজেট সরকার দিয়েছে তাতে কৃষকদের জন্য সব থেকে নি¤œ বরাদ্দ দেয়া হয়েছে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মিথ্যা মামলায় কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরে আনতে হলে আন্দোলনের কোনও বিকল্প নেই। সেজন্য আপনারা সবাই ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি নিন।

নূর আফরোজ জ্যোতির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম-আহবায়ক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, জামাল উদ্দিন খান মিলন, কেন্দ্রীয় সদস্য জিয়াউল হক পলাশ, অধ্যাপক সেলিম উদ্দিনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও রাজশাহী জেলার নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ