Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহ

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৭:১৮ পিএম | আপডেট : ৭:২১ পিএম, ১৫ জুন, ২০১৯

ফিঞ্চের সেঞ্চুরিতে ৩৩৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। অধিনায়কের সেঞ্চুরি ছাড়াও স্মিথের হাফ সেঞ্চুরি ও ম্যাক্সওয়েলের শেষের দিকের দ্রুতগতির ৪৬ রান বড় সংগ্রহে অজিদের সাহায্য করেছে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৩৩৪/৭ (৫০ ওভার) (ওয়ার্নার ২৬, ফিঞ্চ ১৫৩, খাজা ১০, স্মিথ ৭৩, ম্যাক্সওয়েল ৪৬*, মার্শ ৩, ক্যারি ৪, কামিন্স ০, স্টার্ক ৫*; মালিঙ্গা ৬১/১, প্রদীপ ৮৮/০, উদানা ৫৭/২, পেরেরা ৬৭/০, ধনাঞ্জয়া ৪০/২, শ্রীবর্ধনে ১৭/০)

এক ওভারে দুই রান আউট

৪৯তম ওভারে ক্যারি (৪) ও কামিন্স (০) রান আউট হন। বোলার উদানা নিজেই দুটি রান আউট করেন।

উদানার শিকার মার্শ

ব্যক্তিগত ৯ম ওভারে মার্শকে ফেরালেন উদানা। ক্যাচ আউট হওয়ার আগে তিনি ৩ রান করেন। ম্যাক্সওয়েল ৩১ ও ক্যারি ০ রানে অপরাজিত আছেন।

স্কোর-৪৭ ওভারে ৫ উইকেটে ৩১০ রান।

স্মিথকে ফেরালেন মালিঙ্গা

দুর্দান্ত খেলতে থাকা স্মিথকে বোল্ড করলেন মালিঙ্গা। ফেরার আগে তিনি ৭৩ রান করেন। মার্শ ১ রানে ও ম্যাক্সওয়েল ৫ রানে অপরাজিত আছেন।

স্কোর-৪৪ ওভারে ২৮০/৪

দেড়শ করে ফিরলেন ফিঞ্চ

মাত্র ১২৮ বলে ব্যক্তিগত দেড়শ রান পূর্ণ করেছেন ফিঞ্চ। এবারের বিশ্বকাপে এটিই প্রথম দেড়শ প্লাস স্কোর। দেড়শ করার পরপরই তিনি আরো আগ্রাসী হতে গিয়ে উদানার বলে ক্যাচ আউহয়ে ফিরে যান। স্মিথ ৬৯ ও ম্যাক্সওয়েল ১ রানে অপরাজিত আছেন।

৪৩ ওভার শেষে সংগ্রহ ৩ উইকেটে ২৭৫ রান।

ফিঞ্চ-স্মিথের ব্যাটে দুইশ পেরুল অস্ট্রেলিয়া

ফিঞ্চ-স্মিথের শতরানের জুটিতে দলীয় দুইশ রান পেরিয়েছে অজিরা। ফিঞ্চ ১১১ রানে ও স্মিথ ৪৫ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩৬ ওভারে ২ উইকেটে ২০৩ রান।

ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপে এটাই ফিঞ্চের প্রথম শতরানের ইনিংস। ফিঞ্চ ১০৩ রানে ও স্মিথ ৩৬ রানে অপরাজিত আছেন।

৩৩ ওভার শেষে সংগ্রহ ২ উইকেটে ১৮৫ রান।

ধনাঞ্জয়ার দ্বিতীয় শিকার খাজা

ধনাঞ্জয়ার স্পিন ভেলকিতে ওয়ার্নারের পর এবার ফিরলেন খাজা। ধনাঞ্জয়াকে উড়িয়ে মারতে গিয়ে উদানার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান এ বাহাতি। ফিঞ্চ ৫৯ রানে ও স্মিথ ০ রানে অপরাজিত আছেন।

২৩ ওভার শেষে সংগ্রহ ২ উইকেটে ১০০ রান।

সাবধানী ওয়ার্নারের বিদায়

দেখেশুনে খেলতে থাকা ওয়ার্নারকে বোল্ড করে ফেরালেন ধনাঞ্জয়া। আউট হওয়ার আগে ৪৮ বলে ২৬ রান করেন তিনি। অধিনায়ক ফিঞ্চ ৪৯ রানে ও খাজা ১ রানে অপরাজিত আছেন।

১৭ ওভার শেষে সংগ্রহ ১ উইকেটে ৮০ রান।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত শুরু

টসে হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া দুর্দান্ত শুরু করেছে। দুই উদ্ভোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ব্যাটে দশ ওভারে পঞ্চাশ পেরিয়েছে অজিরা। ফিঞ্চ ৩৪ রানে ও ওয়ার্নার ১৬ রানে অপরাজিত আছেন।

১০ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ৫৩ রান।

টসে জিতে বোলিংয়ে শ্রীলঙ্কা

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, টসে জিতলে তিনিও প্রথমে বোলিং নিতেন। শ্রীলঙ্কা দলে নুয়ান প্রদীপ ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। মিলান্ডা শ্রীবর্ধনেও আছেন মূল একাদশে। অস্ট্রেলিয়া দলে পরিবর্তন একটি। কোল্টার নাইলের পরিবর্তে আজ খেলছেন জেসন বেহানড্রফ।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহানড্রফ, কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), লাহিরু থিরিমানে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলান্ডা শ্রীবর্ধনে, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

শীর্ষে যাওয়ার লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা

লন্ডনে বিশ্বকাপের ২০তম ম্যাচে দুপুর সাড়ে তিনটায় অস্ট্রেলিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নেয়া অজিরা এই ম্যাচ জিতলে উঠে যাবে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে। আবার টানা দুই ম্যাচ বৃষ্টিতে খেলতে না পারা শ্রীলঙ্কার লক্ষ্যও থাকবে জয়ে। এ ম্যাচে লঙ্কানরা জয় তুলে নিলে তারা উঠে যাবে পয়েন্ট তালিকার চারে।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে অনেক এগিয়ে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ আসরে আরও এগিয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

ওয়ানডেতে:

ম্যাচ: ৯৬

অস্ট্রেলিয়া জয়ী: ৬০

শ্রীলঙ্কা জয়ী: ৩২

পরিত্যক্ত: ৪

বিশ্বকাপে:

ম্যাচ: ৯

অস্ট্রেলিয়া জয়ী: ৭

শ্রীলঙ্কা জয়ী: ১

পরিত্যক্ত: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ