Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণকে শোষণ করাই বাজেটের মূল উদ্দেশ্য- ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৭:৩৪ পিএম

ঋণ ও করের বোঝা চাপিয়ে জনগণকে শোষণ করাই প্রস্তাবিত বাজেটের মূল্য উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, যারা বর্তমান সরকারকে ক্ষমতায় আসতে সহায়তা করেছে, তাদের কালো টাকা সাদা করার সুযোগ সৃষ্টি হয়েছে এই বাজেটে। জনগণ নয় বরং ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষার জন্য। শনিবার (১৫ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, প্রস্তাবিত বাজেটে জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেওয়া হয়েছে। এটা গণমুখী বাজেট নয়, জনগণকে ধোকা দেওয়ার বাজেট। এই বাজেট অসৎ ব্যবসায়ী, ব্যাংক ঋণখেলাপি, অর্থ পাচারকারীসহ সুবিধাবাদীদের জন্য এই বাজেট প্রণীত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ২০১৯


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ