Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

শেখ হাসিনার দেশ পিছাবেনা বাংলাদেশ- পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাধঁ ও নদী ভাঙন এলাকা পরিদর্শন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৮:২১ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী কেন্দ্রী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম বলেছেন, বাংলাদেশের মানুষের ভাগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্যের সাথে জড়িত। দেশ শেখ হাসিনার কাছে নিরাপদ। তিনি নারী বান্ধব প্রধানমন্ত্রী। শেখ হাসিনার দেশ পিছাবেনা বাংলাদেশ। তিনি বিশ্বের জনপ্রিয় নেত্রী ও প্রধানমন্ত্রী। মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা চিন্তা করে নদী ভাঙন রোধ, নদীর নব্যতা ও বেরীবাধ রক্ষণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন। সেই পদক্ষেপ বাস্তবায়নের সারা বাংলাদেশে কাজ করা হচ্ছে। এরই অংশ হিসেবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাধঁ ও নদী ভাঙনরোধে কার্যকর পদেক্ষেপ নেওয়ার জন্য আমাদের এ পরিদর্শন। শনিবার(১৫.০৬.১৯) সকাল থেকে বিকাল পর্যন্ত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাধঁ ও নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে বিভিন্ন পতসভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন আমি জানি নদী তীরবর্তী মানুষ কিভাবে জীবন যাপন করে। তাদের কথা বিবেচনা করে, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কিভাবে নদী ভাঙ্গন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। নদী ভাঙ্গন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেওয়ার জন্য আমি বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করছি"। মতলবটা আমার নিজের এলাকা মনে করে নদী ও বেড়িবাধেঁর সকল সমস্যা সমাধান করবো। আপনারা জেনে খুশি হবেন যে, ইতি মধ্যেই মেঘনাধনাগোদা নদী ভাঙ্গন ও বেরীবাধ রক্ষায় ৫শ" কোটি টাকা বরাদ্দ হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুসের পরিচালায় পথসভায় বক্তব্য রাখেন এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক সামছুল করীম, প্রধান প্রকৌশলী কুমিল্লার জহির উদ্দিন আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী চাঁদপুরের রফিক উল্লা, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন সুফল,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক কবির হোসেন মাস্টার , সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমানম ,আ.লীগ নেতা আলহাজ্ব নাছির উদ্দীন সরকার, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী মুক্তার, আক্তার হোসনে, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, স্বেচ্ছাসেবকলীগ নেতা জালাল হোসেন নাহি,আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।
পানি সম্পদ উপমন্ত্রী কেন্দ্রী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম মতলব উত্তর উপজেলার গালিমখা বাংলা বাজার বেড়ীবাঁধ ও আওয়ামী লীগ অফিস, দুর্গাপুর বাজার বেড়ীবাঁধ নন্দলালপুর বাজার, শিবপুর, টরকি, এনায়েতনগর, সিপাইকান্দি, গাজীপুর নদী ও পাম্প হাউস, চরমাছুয়া, আমিরাবাদ, জহিরাবাদ, এখলাছপুর,দশানী, মোহনপুর, কালীপুর ও বেলতলি বেরীবাধ ও মেঘনা ধনাগোদা নদী পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ