Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ফুলপুরে সমাবেশ ডেকে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাভোগী নির্বাচন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:১০ এএম

ময়মনসিংহের ফুলপুরে দুর্নীতি ও স্বজনপ্রীতি ঠেকাতে এবার ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও দলীয় নেতাকর্মীদের হাতে দায়িত্ব না দিয়ে নির্দিষ্ট স্থানে সমাবেশ ডেকে অতিরিক্ত বরাদ্ধপ্রাপ্ত প্রকৃত বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী উন্মুক্ত পদ্ধতিতে নির্বাচন কার্যক্রম চলছে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরিফ আহমেদ এমপি’র নির্দেশে প্রতিটি ইউনিয়নে ২০১৮-১৯ অর্থ বছরের অতিরিক্ত বরাদ্ধ প্রাপ্ত বয়স্ক ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগী উন্মুক্ত পদ্ধতিতে নির্বাচনের এই কার্যক্রম পরিচালনার ব্যাবস্থা নেয়া হয়েছে বলে জানা যায়।

প্রথমে ইউনিয়নগুলোতে মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে জানিয়ে দেয়া হয় উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচনের তারিখ, সময় ও স্থান। তারপর সেখানে এলাকার বয়স্ক নারী পুরুষ ও অসচ্ছল প্রতিবন্ধী একত্রিত হলে শুরু হয় বাছাই পর্ব এবং স্থানীয় এমপির প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দলীয় নেতা ও স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে প্রকৃত সুবিধাভোগী চিহ্নিত করে তাদের বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার জন্য নির্বাচন করা হয়। গত মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ছনধরা, ভাইটকান্দি ও রামভদ্রপুর ইউনিয়নে গিয়ে দেখা যায় বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার জন্য কয়েক হাজার লোকের উপস্থিতি। সেখান থেকে প্রকৃত ভাতা ভোগী নির্বাচন করে তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র নেয়া হচ্ছে। উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচন কার্যক্রমে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সি. যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য শাহ কুতুব চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান আনিছ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী, উপজেলা সমাজসেবা অফিসার শিহাব উদ্দিন খান, উপজেলা পল্লি উন্নয়ন অফিসার এনামুল হক, একাডেমিক সুপারভাইজার পরিমল সূত্রধর, রামভদ্রপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিগণসহ দলীয় নেতাকর্মীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন