Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

মাতামুহুরিতে নিখোঁজ মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:০৯ এএম

চকরিয়ার মাতামুহুরি নদীতে অবৈধ বালু উত্তোলনে সৃষ্ট গর্তে পড়ে মুজিবুর রহমান (১৪) নামের মাদরাসা ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে দক্ষিণ হাজিয়ান আমতলী গ্রামের মো. দুদু মিয়ার পুত্র ও হাজিয়ান ইসলামিয়া দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর ছাত্র বলে জানা গেছে। গতকাল শনিবার সকাল ৭টার দিকে ঘটনাস্থল মাতামুহুরি নদীর হাজিয়ান পয়েন্ট থেকে ১৭ ঘন্টা পর ডুবুরির দল নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার করে।

নিহতের পরিবারের লোকজন জানান, এর আগের দিন শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে মুজিবুর রহমান নদীর পাড় থেকে গরু আনতে যায়। ওই সময় নদীতে গোসল করতে নেমে বালু উত্তোলনে সৃষ্ট বিশাল গর্তের চোরাবালিতে পড়ে সে আর উঠতে পারেনি। পরে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার অভিযানে নামে। স্থানীয় লোকজন জাল ফেলে উদ্ধার কাজে সহযোগিতা করে। উদ্ধার অভিযান রাত ১০ টা পর্যন্ত চলে। পরে চট্টগ্রাম থেকে ডুবুরির দল এসে শনিবার সকাল ৭টার দিকে তার লাশ উদ্ধার করে।

এদিকে এলাকার লোকজন ও নিহত পরিবারের দাবি মাতামুহুরি নদী থেকে অবৈধ বালু উত্তোলনে সৃষ্ট বড়বড় গর্তে পড়ে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। ইতিপূর্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ জনগন এসব চোরাবালি গর্তে পড়ে কমপক্ষে ১২ জন অকালে প্রাণ হারান। এসব অবৈধ বালু উত্তোলনকারিদের বিরুদ্ধে প্রশাসন কোন কার্যকরি ব্যবস্থা গ্রহণ না করায় এবং অবৈধ বালু উত্তোলন অব্যাহত থাকায় অহরহ প্রাণহানির ঘটনা ঘটছে। এ ব্যাপারে এলাকার সচেতন মহল ও নিহতদের পরিবার অবৈধ বালু উত্তোলনকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ