Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পিতার সামনে মুহূর্তে লাশ হলো ছেলে

বিভিন্ন স্থানে নিহত আরো ৯

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:০৮ এএম

বাড়ি থেকে সন্তানকে নিয়ে বাজারে এসে ফিরলেন লাশ নিয়ে। গতকাল শনিবার সকালে শিবপুর বাসস্ট্যান্ডে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটেছে। চোখের সামনে পুত্র বায়েজিদের রক্তাক্ত লাশ দেখে পিতা মাইনুদ্দিন কান্নায় ভেঙে পড়েন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সীতাকুণ্ড ও রূপগঞ্জে ২ জন করে, কুষ্টিয়া, গোপালগঞ্জ, মহেশপুর, আখাউড়ায় ও হবিগঞ্জে একজন করে নিহত হয়েছেন। আমাদের সংবাদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

নরসিংদী : কেনাকাটা করতে বাবার সাথে শিবপুর শহরে আসে কওমি মাদরাসা ছাত্র বায়েজিদ। শহরে বাসস্ট্যান্ডে পৌঁছে রাস্তা পারাপারের জন্য অপেক্ষা করছে। তখন মনোহরদী পরিবহনের একটি বাস বাসস্ট্যান্ডে দন্ডায়মান ছিল। এ সময় বিপরীত দিক থেকে রয়েল পরিবহনের একটি বাস মনোহরদী পরিবহন বাসটিকে ওভারটেক করে বায়েজিদকে চাপা দেয়। সাথে সাথেই বাসের চাকার নিচে পিষ্ট হয়ে বায়েজিদের দেহ থেঁতলে যায়। রক্তে লাল হয়ে যায় রাস্তা। নীরব নিথর হয়ে যায় শিশু বায়েজিদ।

চোখের সামনে পুত্র বায়েজিদের রক্তাক্ত লাশ দেখে পিতা মাইনুদ্দিন কান্নায় ভেঙে পড়েন। তার বুকফাটা আর্তচিৎকারে উপস্থিত সাধারণ মানুষের চোখে ছল ছল হয় উঠে। আশেপাশের লোকজন দৌড়ে এসে শিশু বায়েজিদের লাশ উদ্ধার করে। খবর পেয়ে শিবপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রয়েল পরিবহনের ঘাতক বাসটিকে আটক করে।

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনয়নের পিতলগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বালুবাহী ট্রাক্টর (স্থানীয় নাম ইছার মাথা) খাদে পড়ে চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে উপজেলার ভক্তবাড়ি পিতলগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার পিতলগঞ্জ এলাকার হারুন মিয়ার ছেলে ট্রাক্টর চালক নাইম (২০) ও তার হেলপার পাবনা জেলার বাসিন্দা ছাত্তার মিয়া।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, পিতলগঞ্জের বালু ব্যবসায়ী আব্দুল আলীমের ট্রাক্টরের চালক ছিলেন নাইম। আর হেলপার ছিলেন ছাত্তার মিয়া। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পিতলগঞ্জ ভক্তবাড়ি রাস্তার জনৈক মোখলেস ভূইয়ার বাড়ির পাশে বেপরোয়া গতিতে ট্রাক্টর চালানোর সময় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় ট্রাক্টরের চাপায় ঘটনাস্থলেই চালক নাইম নিহত হন। গুরুতর আহত হন শ্রমিক ছাত্তার মিয়া। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আশিয়ান হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মাধবপুর (হবিগঞ্জ) : হবিগঞ্জে ঢাকা সিলেট মহাসড়কে মাধবপুর কলেজ এলাকায় গতকাল শনিবার সকালে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন মারা গেছেন। গুরুতর আহত অবস্থায় ট্রাক চালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি মো. লিয়াকত আলী জানান, সকালে উল্লেখিত স্থানে ২টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই বগুড়া জেলার হরিপুর গ্রামের মিলন প্রামানিক (২৭) নামক এক হেলপার মারা গেছে। গুরুতর আহত অবস্থায় এক ট্রাক চালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হেলপারের লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন অজ্ঞাত ব্যক্তি নিহত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার ছোট কুমিরা, পাক্কা রাস্তার মাথা এবং বাড়বকুণ্ড বাজারে পৃথক এসব সড়ক দুর্ঘটনা ঘটে।

কুমিরা ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকালে চট্টগ্রাম-সীতাকুণ্ড রোডে চলাচলকারী একটি মিনি বাস ছোট কুমিরা বাইপাস এলাকায় ঢাকামুখী সড়কে দাঁড়িয়ে যাত্রী নামানোর সময় আরেকটি বাস দাঁড়িয়ে থাকা মিনি বাসকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় মিনি বাসের যাত্রী মহাসড়কের পাশে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে সকাল সাড়ে ১০ টায় মহাসড়কের পাক্কা রাস্তার মাথা এলাকায় রাস্তা পারাপারের সময় চট্টগ্রামমুখি একটি দ্রুতগামী বাস চাপায় অজ্ঞাত (৩৮) এক পথচারী গুরুতর আহত হন। দুর্ঘটনার পর আহত পথচারীকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া : কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের বারো মাইল নামক স্থানে ট্রাকের চাপায় নাহারুল (৩৩) নামের এক মোটরসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ৩ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ভেড়ামারা থানার ওসি জানান, কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের বারোমাইল মতিয়া ফিলিং স্টেশনের সামনে একটি দ্রæতগামী ট্রাক মোটরসাইকেল চালককে ধাক্কা দিলে ট্রাকের পিছনের চাকায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশা খাদে পড়ে আয়েশা আক্তার (২) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন দুইজন। গতকাল শনিবার (১৫ জুন) দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের ধরখার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আয়েশা জেলা সদর উপজেলার গোকর্তঘাট গ্রামের ওমর ফারুকের মেয়ে। আহতরা হলেন- আয়েশার মা মুক্তা বেগম ও তার ফুফা আলমগীর।

ঝিনাইদহ : ঝিনাইদহের মহেশপুর উপজেলায় ব্যাটারি চালিত ইজিবাইকের ধাক্কায় জুনায়েদ হোসেন (৭) নামে একটি শিশু নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার ঘুগরী কাঁঠালতলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত জুনায়েদ উপজেলার বাগানমাঠ গ্রামের কালু মিয়ার ছেলে। মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম জানান, শিশু জুনায়েদ বাড়ি থেকে দাদীর সঙ্গে আত্মীয় বাড়ি বেড়াতে যাচ্ছিল। পথে ঘুগরী কাঁঠালতলা মোড়ে পৌঁছালে একটি ইজিবাইক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে গুরুতর আহত হয় সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইজিবাইকটি আটক করলেও চালক পলাতক রয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে লিপ্টন মোল্লা (২৩) নামে এক যুবক নিহত হয়েছে। গত শুক্রবার ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রাম বাসস্ট্যান্ডের কাছে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।
নিহত লিপ্টন মোল্লা গোপালগঞ্জ সদর উপজেলার বোড়াশী ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বর সিরাজুল ইসলাম মোল্লার ছেলে। তাদের বাড়ি বোড়াশী ইউনিয়নের পাথালিয়া গ্রামে।



 

Show all comments
  • Shaon Shohan Prabon ১৬ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    May Allah Protect Him
    Total Reply(0) Reply
  • Ishaque Mollah ১৬ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    ইন্নালীল্লাহী ও ইন্না ইলাহি রাজিউন মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি আমীন আমীন হে মহান আল্লাহ তায়ালা তুমি শোকাহত পরিবার কে শোক শহীবার শক্তি দান করুন আমীন আমীন আমীন আল্লাহুম্মা আমীন
    Total Reply(0) Reply
  • অতন্দ্র প্রহরী ১৬ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    না জানি কতটা কষ্ট হয়েছে বাচ্চাটার। আর তাঁর পরিবারই এই কষ্ট কি করে সইবে। আল্লাহ্ তাঁর পরিবারকে ধর্য্য ধারণ করার তাওফিক দান করুন আর বাচ্চাটিকে জান্নাতুল ফেদাউস দান করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Mustafizur Rahman Jewel ১৬ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    আল্লাহ আপনি এই ছেলেটিকে জান্নাত নসীব করেন। আমিন!
    Total Reply(0) Reply
  • Gm Rashed ১৬ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    অপমৃত্যু কিছুতেই কাম্য নয়! তারপরও বলবো, মৃতদেহের পোস্টমর্টেম না করলেই ভালো। শুধু শুধু মৃত মানুষটাকে দ্বিতীয়বার কষ্ট দেয়ার কোন অর্থ হয় না। আল্লাহ জান্নাতবাসী করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Muhammad JB Riad ১৬ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    INNALILLAHI OAINNAILAIHI RAZEON আল্লাহ্ আপনি মহান মনে হয় ছেলেটা মাদ্রাসার ছাত্র ছিলেন আল্লাহ্ আপনি জান্নাত নসীব করুন
    Total Reply(0) Reply
  • Md Ziaur Rahman ১৬ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    নিরাপদ সড়কপথ আমরা পাবোনা। আর কত কষ্টদায়ক বেদনা চোখে দেখতে হবে জানি না। যদি আজ ফুটপাত থাকতো তাহলে এ ধরনের দূর ঘটনা শুনতে বা দেখতে হতো না।আর এর জন্য আমি সরকার কে দায়ী করবো।
    Total Reply(0) Reply
  • MD Zaker Hossain ১৬ জুন, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    বাংলাদেশে আইন আছে তা মানতে বাধ্য করে সাধারন জনগনকে বাংলাদেশে ক্ষমতাবানদের কোন আইন নাই ক্ষমতাবানরা আইন মানাতো দুরের কথা কোন তোয়াক্কা করেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ