Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

১২৫ রানেই গুটিয়ে গেল আফগানিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১০:৫১ পিএম

অনুমিতই ছিল, শুধু দেখার ছিল লড়াই কতটা চালিয়ে নিতে পারে আফগানিস্তান। সেই লড়াইয়ের আভাস শুরুতে ভালোই দিয়েছিলেন দুই ওপেনার, মাঝে রশিদ খান বাদে আর কেউই ধরে রাখতে পারেননি সে ছন্দ। ইমরান তাহির ও ক্রিস মরিসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩৪.১ ওভারে মাত্র ১২৫ রানেই গুটিয়ে গেছে গুলবাদিন নাইবের দল।

ফের তাহিরের আঘাত

চাপে তাকা আফগানদের চাপ আরও বাড়িয়ে দিলেন তাহির। আফগান অধিনায়ক নাইবকে ৫ রানে ফিরিয়ে দেন এই স্পিনার। রশিদ ১১ রানে ও ইকরাম ৫ রানে অপরাজিত আছেন।

স্কোর-২৮ ওভারে ৯৫/৭

১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে আফগানরা

বৃষ্টির পর খেলা শুরু হওয়ার পর ৩ ওভারেই ৪ উইকেট হারিয়েছে আফগানরা। প্রথমে শহিদিকে (৮) ফেরান ফেলকায়ো। তারপর এক ওভারে জোড়া উইকেট লাভ করেন তাহির। প্রথম বলে নূর আলী (৩২) ও পঞ্চম বলে আসগর (০) আউট হন। তারপর ফেলকায়ো ফেরান নবীকে (১)। এই চার উইকেট পতনের মাঝে রান যোগ হয়েছে ১টি। ইকরাম ০ ও নাইব ৩ রানে অপরাজিত আছেন।

স্কোর-২৩ ওভারে ৭৩/৬

ফের বৃষ্টির আঘাত

দ্বিতীয়বারের মতো ম্যাচে আঘাত হানলো বৃষ্টি। নূর আলী ৩২ ও শহিদি ৮ রানে অপরাজিত আছেন।

স্কোর-২০ ওভারে ৬৯/২

রহমতকে ফেরালেন মরিস

জাজাইয়ের বিদায়ের পর মরিসের বলে ফিরে গেলেন রহমত। তিনি ২২ বলে ৬ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। নূর আলী ২৯ ও শহিদি ১ রানে অপরাজিত আছেন।

১৬ ওভারে ২ উইকেট হারিয়ে সংগ্রহ ৫৯ রান।

খেলা শুরুর পর জাজাইকে ফেরালেন রাবাদা

বৃষ্টির কারনে খেলা বন্ধ থেকেছে অল্পক্ষন। তারপর ফের খেলা শুরুর পরই রাবাদার বলে ক্যাচ আউট হয়ে ফেরেন জাজাই। তিনি আউট ওেয়ার আগে ২২ রান করেছেন। নূর আলী ১৬ ও রহমত ০ রানে অপরাজিত আছেন।

৯ ওভার শেষে সংগ্রহ ১ উইকেটে ৩৯ রান।

আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচে বৃষ্টির বাঁধা

বৃষ্টির কারনে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার খেলা সাময়িক বন্ধ আছে।

টসে জিতে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকা

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। বৃষ্টির যথেষ্ঠ সম্ভাবনা থাকার কারনে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। একই কারনে বোলিং বেঁছে নিতেন বলে জানিয়েছেন আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব। দক্ষিন আফ্রিকা দলে আজ খেলছেন বুরেন হেনড্রিকস। আফগান দলে নাজিবুল্লাহ জাদরানের পরিবর্তে একাদশে এসেছেন আসগর আফগান।

আফগানিস্তান একাদশ: হজরতউল্লাহ জাজাই, নূর আলী জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ নবী, ইমরাম আলী খিল (উইকেটরক্ষক), রশিদ খান, আফতাব আলম, হামিদ হাসান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মারক্রাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), র‌্যাসি ভান দের ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসু রাবাদা, বুরেন হেনড্রিকস, ইমরান তাহির।

প্রথম জয়ের খোঁজে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান

বিশ্বকাপের ২১তম ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি আফগানিস্তান। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় কার্ডিফে ম্যাচটি অনুষ্ঠিত হবে। বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে এখনো জয়শূন্য দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে আফগানিস্তানও তিন ম্যাচে জয় পায়নি। তাই দুই দলই তাদের প্রথম জয় তুলে নেয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামবে।

পরিসংখ্যান:

বিশ্বকাপে প্রথম জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে প্রোটিয়া ও আফগানরা। আবার নিজেদের মধ্যকার লড়াইয়েও প্রথম জয় দেখতে চায় দল দুটি। কারন, এখন পর্যন্ত একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়নি দল দুটো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন