Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডে ৭.২ মাত্রার ভূমিকম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১১:৩৬ এএম

নিউজিল্যান্ডে ৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের পর সেখানে সুনামি সতর্কতা জারি করা হলেও পরে তা বাতিল করা হয়। তবে এ ঘটনায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, আজ রবিবার ভোর ৪টা ৫৫ মিনিটে নিউজিল্যান্ডের তৌরঙ্গ শহর থেকে ৯২৯ কিলোমিটার দূরে কেরমাডেক দ্বীপপুঞ্জে এই ভূমিকম্প অনুভূত হয়।

খবরে আরো বলা হয়, কম্পনের উৎসস্থল খুব গভীরে হওয়ায় ওই দ্বীপপুঞ্জে তাৎক্ষণিকভাবে সুনামি সতর্কতা জারি হয়। পরে সেই সতর্কতা বাতিল করা হয়।

প্যাসিফিক সুনামি ওর্য়ানিং সেন্টার জানিয়েছে, ভূমিকম্পের উৎসস্থল ১০০ কিলোমিটার গভীরে ছিল। ফলে ৩০০ কিলোমিটার পরিধির মধ্যে সুনামি হতে পারে। সেই আশঙ্কা থেকেই সুনামি সতর্কতা জারি করা হয়েছিল।

এদিকে সুনামি সতর্কতা বাতিল করা হলেও উপকূল এলাকা থেকে সবাইকে দূরে নিরাপদ স্থানে চলে যাওয়ার বার্তা দেওয়া হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিকম্প

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
১২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ