Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

দেশের কারাগারগুলোকে এখন সংশোধনাগারে পরিনত করা হয়েছে -স্বরাষ্ট্রমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ২:০৬ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দেশের কারাগারগুলোকে এখন সংশোধনাগারে পরিনত করা হয়েছে। তাই কারাগারে বন্দীদের নানা প্রশক্ষিন দেয়া হচ্ছে। যে যেকাজ পারে তাকে সেই কাজের প্রশক্ষিন দেয়া হচ্ছে। কারাগারে প্রায় ৩৮টি কাজের উপর বন্দীদের প্রশক্ষিন দেয়া হচ্ছে। কারাগার থেকে মুক্তি পেয়ে যাতে তারা বাস্তব জীবনে কিছু করে খেতে পারে এবং স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সে জন্য তাদের এই প্রশক্ষিনের ব্যবস্থা করা হয়েছে।। আগে কারাগারগুলোতে বন্দীদের সকালের নাস্তায় শুধু একটি রুটি ও একটু গুর দেয়া হতো। বর্তমানে বন্দীদের স্বাস্থ্য সম্মত সুষম খাবার হিসেবে সকালের নাস্তায় সপ্তাহে ৪দিন রুটি -সবজি, ১দিন হালুয়া -রুটি ও ২দিন সবজি-খিচুরি দেয়া হচ্ছে ।সারা দেশের কারাগারগুলোতে বর্তমানে বন্দীদের সংখ্যা এখন মোট ৮১১৮৩জন। আগে যা ছিল ৯০,০০০। আমরা সারা দেশে কারাগারগুলোতে বন্দীদের সংখ্যা এখন আরো কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। তিনি আজ রোববার সকালে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে বন্দীদের সকালের নাস্তার মেন্যু পরিবর্তন উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র সচিব শহিদুল ইসলাম, আইজিপ্রিজন মোস্তফা কামাল পাশা,অতিরিক্ত আইজিপ্রিজন আবরার হোসেন,ঢাকা জেলা প্রশাসক আবু ছালে মোহাম্মদ ফেরদৌস খান,ডিআইজি প্রিজন টিপু সুলতান, কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার ইকবাল হোসেন চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • ash ১৬ জুন, ২০১৯, ৩:২৬ পিএম says : 0
    DESHER KARAGAR GULO KE KARIGORI SHIKHA PROTISHTANE RUPANTOR KORA WCHITH, BIVINNO DHORONER COURSE ER BEBOSTHA KORA WCHITH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ