Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

যত দ্রুত সম্ভব নুসরাত হত্যা মামলার বিচারকাজ শেষ করবে সরকার -আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৪:৩২ পিএম

যত দ্রুত সম্ভব মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার বিচারকাজ শেষ করা হবে বলে জানিয়েছিন আইনমন্ত্রী আনিসুল হক। নুসরাতকে ন্যায় বিচার দিতে সরকার অঙ্গীকারবদ্ধ। এসময় ধর্ষণ মামলাগুলো দ্রুত নিষ্পত্তি ও অপরাধীদের সাজা নিশ্চিতে বিচারকদের প্রতি আহ্বান জানান তিনি। আজ রোববার সকালে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।


প্রসঙ্গত, গেল ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে একই মাদরাসার ছাত্রী নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে মামলা করেন তার মা শিরিন আক্তার। ভয়ভীতি দেখানোর পরও মামলাটি তুলে না নেয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে কৌশলে ডেকে নিয়ে মাদরাসার ছাদের উপর সিরাজ উদ দৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল মারা যান নুসরাত।

এ ঘটনায় তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। ১০ এপ্রিল মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন আদালত।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ