Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

চাঁদপুরে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও সাইবার বুলিং প্রচারাভিযান

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৪:৩৬ পিএম

চাঁদপুরে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও সাইবার বুলিংকে না বলুন, স্টিকার বিতরণ ও প্রচারাভিযান শুরু হয়েছে।

রোববার দুপুরে চাঁদপুর লঞ্চঘাট এলাকায় যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক এর আয়োজনে ওয়াইডাব্লিউ সিএ ও ট্রান্সজেন্ড বাংলাদেশ এবং ব্রাকের সহযোগিতায় এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী।

তিনি বলেন, স্যোশাল মিডিয়াতে কাউ যদি কাউকে গালমন্দ করেন, তাই সাইবার বুলিং হিসেবে ধরা হয়। এতে আপনার বিরুদ্ধে মামলা হতে পারে। এখানে কাউকে হয়রানি কিংবা গালমন্ড করাটাও আইনত দন্ডনীয় অপরাধ। বর্তমানে সাইবার অপরাধ বাড়ছে। তাই এ বিষয়টি থেকে আপনারা বিরত থাকবেন বলে আশা করি। জনসচেতনামূলক কর্মসূচি ব্র্যাক আরো বেশি বেশি কার্যক্রম করবে আশা করি।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক এর
আহবায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কালা চাঁদ দাসের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, ট্রান্সজেন্ড বাংলাদেশ চাঁদপুরের ম্যানেজার মনিন্দ্র বর্মন, জেলা ব্র্যাক প্রতিনিধি জিয়াউর রহমান ও পাপড়ী বর্মন।

আলোচনা সভা শেষে চাঁদপুর লঞ্চঘাটে অটোরিক্সা ও সিএনজিসহ বিভিন্ন যানবাহনে চালকদের মাঝে বাল্যবিবাহ, যৌন হয়রানি প্রতিরোধে স্টিকার বিতরণ ও লাগানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ