Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

যশোর সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণসহ ৪জন আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৫:১০ পিএম

যশোরের বেনাপোল সীমান্তে আমড়াখালী এলাকা থেকে ৪১ টি স্বর্ণের বারসহ ০৪ জন স্বর্ণ পাচারকারী আটক করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি বিশেষ দল।
বিজিবি জানায়, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র ইন্টিলিজেন্স দল জানতে পারে যে, রোববার ঢাকা হতে বেনাপোলগামী বাসে স্বর্ণ পাচারকারী দল স্বর্ণের বার পাচারের উদ্দেশ্যে বহন করবে। বেনাপোল আমড়াখালী চেকপোষ্টে পূর্ব থেকেই ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম রেজার নির্দেশ মোতাবেক নায়েব সুবেদার মোঃ আব্দুল মালেক এর নেতৃত্বে একটি অভিযান শুরু করে। উক্ত অভিযান চলাকালীন বেনাপোল গামী দেশ ট্রাভেলস্ (ঢাকা মেট্টো-ব-১৪-৮৩০০) এর একটি যাত্রীবাহী বাস তল্লাশী করে ২৬ টি স্বর্ণের বারসহ ০২ জন আসামী আটক করে। একই অভিযানে ঈগল পরিবহনের (ঢাকা মেট্টো-ব-১৪-৯৬৭৩) একটি যাত্রবাহী বাস তল্লাশি করে ১৫ টি স্বর্ণের বারসহ ০২ জন আসামী আটক করে। সর্বমোট ৪১ টি স্বর্ণের বার উদ্ধার করা হয় যার ওজন ৪ কেজি ৭শ’৮০ গ্রাম । আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ১০লাখ ৩২ হাজার টাকা। আটককৃত আসামীদের নাম ১। মোঃ আনিছুর রহমান (২৪), পিতা-সরোয়ার কাজী, গ্রাম-টেকেরহাট, থানা-রাজৈর, জেলা-মাদারীপুর ২। মোঃ রিয়াজ মোল্লা (২৪), পিতা-মোঃ শাহজাদ মোল্লা, গ্রাম-ফুলবাড়ীগেট, থানা-খানজাহান আলী, জেলা-খুলনা, ৩। মোঃ সবুজ মৃধা@সুমন (২১), পিতা-মৃত আব্দুল মান্নান, গ্রাম-টোনা, থানা-নড়াগাতি, জেলা-নড়াইল এবং ৪। মোঃ তানভীর জামান (১৮), পিতা-মোঃ মনিরুজ্জামান মঞ্জু, গ্রাম-বড়পাল্লা, থানা-ভাঙ্গা, জেলা-ফরিদপুর।
উল্লেখ্য যে, আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, উক্ত স্বর্ণ ঢাকা হতে সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। উদ্ধারকৃত স্বর্ণের বার ও আটককৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ