Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধ জেরে প্রতিপক্ষের হামলায় আহত এক

ফুলবাড়ী(দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৫:৪৩ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বাসুদেব চন্দ্র (৩২) নামে একজন আহত হয়েছে। আহত বাসুদেব চন্দ্রকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গতকাল রবিবার বেলা ১২ টায় উপজেলার আলাদিপুর ইউনিয়নের বারাই ডাঙ্গাপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহত বাসুদেব চন্দ্র বারাই গ্রামের মৃত ক্ষিতিশ চন্দ্রর ছেলে।
ঘটনাকে কেন্দ্র করে ওই দিন দুপুরে ঘটনা স্থল পরিদর্শন করে উভায় পক্ষকে শান্ত থাকার নির্দ্দেশ দিয়েছে পুলিশ।
আহত বাসুদেব চন্দ্র সাংবাদিকদের বলেন, বারাই মৌজার ৩২০১ দাগের ১৩ শতাংশ জমি সে পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে সেখানে বসবাস করছেন। কিন্তু প্রতিপক্ষ মোহন লাল ও তার ছেলে ঠাকুর তাদের একটি ওয়ারিশের নিকট খরিদ করে গতকাল রবিবার বেলা ১২ টায় তার বসত বাড়ীর জায়গা দখল করতে আসলে তিনি বাধা দেন, এতে প্রতিপক্ষরা তার উপর ক্ষিপ্ত হয়ে হামলা করে, তাকে রক্ষা করতে আসলে তার বোন অঞ্জনা রানীকেও মারপিট করে প্রতিপক্ষরা। এই ঘটনায় তিনি আহত হন।
এদিকে মোহন লাল ও তার ছেলে ঠাকুর বলেন ৩২০১ দাগের ১৩ শতক জমির মধ্যে তিনি ০৩ শতক জমি খরিদ করেছেন। তার ক্রয়কৃত জায়গায় প্রাচীর তুলতে গেলে বাসুদেব চন্দ্র ও তার পরিবারের লোকজন বাধা সৃষ্টি করে। এতে করে উভয় পক্ষের মধ্যে বাক-বিতন্ডা ও ধাক্কা-ধাক্কির সৃষ্টি হয়।
এই বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী থানার ওসি ফকরুল ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে উভয় পক্ষের মধ্যে সংর্ঘষ দেখা দিলে, পুলিশ ঘটনা স্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করে এবং দুপক্ষের জমির কাগজ পত্র নিয়ে থানায় আসতে বলেন । জমির কাগজপত্র যাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
এদিকে এলাকাবাসীরা জানায়, জমির বিরোধ নিয়ে যে ভাবে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে যে কোন সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধ জেরে প্রতিপক্ষের হামলায় আহত এক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ