Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইউজিসি সদস্য ড. মুহাম্মদ আলমগীরের যোগদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৬:৪৮ পিএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে পূর্ণকালীন সদস্য হিসেবে যোগদান করেছেন। রোববার (১৬ জুন) তিনি ইউজিসিতে যোগদান করেন। এসময় নবনিযুক্ত সদস্য প্রফেসর আলমগীর বলেন, মানসম্মত উচ্চশিক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে তরুণ প্রজন্ম তৈরি করাই হবে ইউজিসিতে তাঁর যোগদানের মূল উদ্দেশ্য। গত ১২ জুন প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ও প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে ইউজিসি’র পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। একই দিন প্রফেসর দিল আফরোজা বেগম ও প্রফেসর সাজ্জাদ হোসেন যোগদান করেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফেসর আলমগীর দুই মেয়াদে কুয়েটের ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ও এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং জাপানের সাগা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। প্রফেসর আলমগীর কুয়েট শিক্ষক সমিতির তিনবারের নির্বাচিত সভাপতি ও একবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৬৩ সালে চাঁদপুরে এক সম্ভান্ত মুসলিম পরিবারে প্রফেসর আলমগীরের জন্ম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউজিসি সদস্য ড. মুহাম্মদ আলমগীরের যোগদান
আরও পড়ুন