Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আর হারতে চান না ডু প্লেসিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৮:০৮ পিএম

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে পৌঁছানোর আশা জিইয়ে রাখতে বাকি ম্যাচগুলোতে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের কোনো বিকল্প নেই বলে। আর সেই লক্ষ্যেই তারা এগুবে বলে জানিয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।
শনিবার আফগানিস্তানের বিপক্ষে এবারের আসরের প্রথম জয় পায় প্রোটিয়ারা। আসরে তাদের প্রথম তিনটি ম্যাচ হারের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়। তবে কার্ডিফে আফগানদের বিপক্ষে আগের ম্যাচের কোন প্রভাবই দক্ষিণ আফ্রিকানদের মধ্যে লক্ষ্য করা যায়নি। ইমরান তাহিরের ৪ উইকেটের সুবাদে আফগানিস্তানকে ১২৫ রানে গুটিয়ে ৯ উইকেটে বিশাল জয় তুলে নেয় ডু প্লেসিস বাহিনী। বৃষ্টির কারনে ম্যাচটি দেরীতে শুরু হওয়ায় প্রতি ইনিংস থেকে দুই ওভার করে কাটা হয়েছিল। ম্যাচ শেষে দলপতি বলেন, ‘আশা করছি এই জয় দলের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে। এখন আমাদের কাঁধে বাড়তি একটি চাপ এসেছে, আমরা সবাই জানি টুর্নামেন্টে টিকে থাকতে হলে বাকি ম্যাচগুলোতে অবশ্যই জিততে হবে। আর আজকের ম্যাচটা সেই পথে যাবার জন্য সত্যিকার অর্থেই কাজে আসবে।’
এই জয়ে দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচ পরে টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে। সেমিফাইনালে খেলার পথে তাদের বাকি চার ম্যাচের দুটিতে প্রতিপক্ষ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন