Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সীতাকুন্ডে মহাসড়ক অবরোধ স্কুলছাত্রদের তীব্র যানজট

সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র গুরুতর আহত

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকু-ের টেরিয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর এক ছাত্র সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার জেরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্কুলছাত্ররা।
গতকাল (মঙ্গলবার) সকাল সোয়া ১০টা থেকে এ অবরোধে মহাসড়কে ঢাকা ও চট্টগ্রাম মুখী হাজার হাজার যানবাহন আটকা পড়লে তীব্র যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা পুলিশ ও স্থানীয় চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রদের বুঝিয়ে শান্ত করলে এক ঘন্টা পর অবরোধ উঠে। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকাল ১০টার দিকে উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের টেরিয়াইল এলাকায় অবস্থিত টেরিয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র অজয় দাস (১০) মহাসড়ক অতিক্রম করে বিদ্যালয়ে আসার পথে এক তেলের বাউচার তাকে ধাক্কা দিলে সে সড়কের উপর ছিটকে পড়ে গুরুতর আহত হয়। এসময় এলাকাবাসী ও স্কুল শিক্ষকরা তাকে উদ্ধার করে সীতাকু- হাসপাতালে নিয়ে গেলেও কান ও মাথা থেকে রক্তক্ষরণ হতে থাকায় অবস্থা আশংকাজনক বিবেচনা করে কতর্ব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে স্থানান্তর করেন। অন্যদিকে গাড়িচাপায় ছাত্র অজয় দাস আহত হবার প্রতিবাদে ঐ প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন টেরিয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শত শত ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী মহাসড়কে উঠে ব্যারিকেড দেয়। খবর পেয়ে সীতাকু- নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুব আলম, থানার ওসি মোঃ ইফতেখার হাসান ও বারৈয়াঢালার ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রদের বোঝানোর চেষ্টা করেন। এসময় ছাত্ররা বিদ্যালয়ের সামনে মহাসড়কে একটি ফুট ওভারব্রীজ ও স্কুলের চারপাশে বাউন্ডারি ওয়াল নির্মাণের দাবী জানালে বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন প্রশাসনিক কর্মকর্তারা। এতে আশ্বস্ত হয়ে দীর্ঘ ১ ঘণ্টা পর বেলা সোয়া ১১টায় ছাত্ররা অবরোধ তুলে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীতাকুন্ডে মহাসড়ক অবরোধ স্কুলছাত্রদের তীব্র যানজট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ