Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাংলাদেশে বিনিয়োগ শতভাগ নিরাপদ -বিডা চেয়ারম্যান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ৮:৫৭ পিএম

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেছেন, বাংলাদেশে বিদেশি বিনিয়োগ শতভাগ নিরাপদ। বিনিয়োগে আকৃষ্ট করতে উন্নয়ন বান্ধব নীতিমালা প্রণয়ন করেছি আমরা। এছাড়া বিনিয়োগ বাড়াতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

রোববার (১৬ জুন) বিডা চেয়ারম্যানের সাথে বাংলাদেশ অটো ইন্ডাস্ট্রি লিমিটেডের এক প্রতিনিধি দল সাক্ষাত করতে গেলে এসব কথা বলেন আমিনুল ইসলাম।

ম্যাংগো টেকনোলজি লিমিটেড ও বিদেশি যৌথ উদ্যোগে বাংলাদেশ অটোমোবাইল সেক্টরে যুক্ত হতে যাচ্ছে বাংলাদেশ অটো ইডাস্ট্রি লিমিটেড। চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ১০০ একর জমির উপরে প্রতিষ্ঠিত হবে কোম্পানিটি। এর কার্যক্রমও প্রায় শেষ পর্যায়ে। কাজী মো. আমিনুল ইসলাম বলেন, বিদেশি বিনিয়োগ বাংলাদেশে শতভাগ নিরাপদ ও আমাদের পলিসি অত্যন্ত উন্নয়ন বান্ধব। বাংলাদেশ অটো ইন্ডাস্ট্রি লিমিটেড পরিবেশ বান্ধব লিথিয়াম আয়ন ব্যাটারি চালিত টু হুইলার, থ্রি হুইলার এবং ফোর হুইলার (সেডান, জিপ, মিনিট্রাক ও মাইক্রোবাস) গাড়ি উৎপাদন করবে। আগামী মার্চ-এপ্রিল থেকে দেশের বাজারে এসব ধরনের পরিবহন পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মীর মাসুদ কবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ