Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বিদায়ী ভিসির দুর্নীতি দুদকে তথ্য দিচ্ছে চবি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সদ্য সাবেক আলোচিত সমালোচিত ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাহিদা অনুযায়ী তথ্য দিতে কাজ শুরু করেছে চবি কর্তৃপক্ষ। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদের নেতৃত্বে কাজ করছে পাঁচ সদস্যের একটি কমিটি। কমিটির অন্য চার সদস্য হলেন- তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোল্যা খালেদ হোসেন, ডেপুটি রেজিস্ট্রার সামশুল আলম, উপ-হিসাব নিয়ামক শাহ আলম এবং সেকশন অফিসার মুজিবুর রহমান।

রেজিস্ট্রার কেএম নুর আহমদ সাংবাদিকদের জানান, ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে উঠা দুটি অভিযোগ অনুসন্ধানে ১০ ধরনের তথ্য চেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি দেয় দুদক। এসব তথ্য সংগ্রহ এবং দুদককে পাঠাতে ৫ সদস্যের একটি কমিটি কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে দুদকের চাহিদা অনুযায়ী সব তথ্য সংগ্রহ করে সংশ্লিষ্ট অনুসন্ধানকারী কর্মকর্তার কাছে পাঠানো হবে। গত এপ্রিলে দুদক থেকে চবি রেজিস্ট্রার বরাবর পাঠানো একটি তাগিদপত্রে বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হল এবং কলা ও মানববিদ্যা ভবন-২ নির্মাণ প্রকল্পসহ বিভিন্ন নিয়োগ পদোন্নতিতে অনিয়মের বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়। একই সাথে সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনের বিরুদ্ধে উঠা অনিয়ম দুর্নীতির তথ্যও চাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ