Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সরকার তিন মেয়াদেও প্রশ্নফাঁস বন্ধে ব্যর্থ : ভিপি নুর

প্রাথমিকে ২ ধাপের শিক্ষক নিয়োগ বাতিল দাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সদ্য অনুষ্ঠিত দুই ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’র নেতারা। গতকাল রোববার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে তারা এ মানববন্ধনের আয়োজন করে তারা। মানববন্ধনে ডাকসু ভিপি নুরুল হক নুর অভিযোগ করেন, সরকারের যথাযথ ব্যবস্থা না নেওয়ায় প্রশ্নফাঁসের ঘটনা ঘটছে। বর্তমান সরকার তিন মেয়াদে দায়িত্ব পালন করলেও প্রশ্নফাঁস বন্ধ করতে ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির যুগ্ম আহবায়ক মো. রাশেদ খান, ফারুক হাসান, মশিউর রহমান, মো. আতাউল্লাহ, মাহফুজুর রহমান খান, এপিএম সোহেল প্রমুখ।

ভিপি নুর বলেন, প্রশ্নফাঁস নিয়ে এটাই আমাদের প্রথম কিংবা নতুন আন্দোলন নয়। আমাদের আগেও অনেক ছাত্রসংগঠন এসবের প্রতিবাদ করেছে। এর আগেও প্রশ্নফাঁস বিরোধী আন্দোলনে তাদের উপর হামলার বিষয় তুলে ধরে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানের প্রশ্নফাঁস নিয়ে আন্দোলন করতে গিয়ে আমরা সরকারি ছাত্রসংগঠনের হামলার শিকার হয়েছি। যেই প্রশ্নফাঁস বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বীকার করতে বাধ্য হয়েছে এবং বিতর্কিত পরীক্ষা বাতিল করে পুনরায় নতুন পরীক্ষা দিয়েছে। তিনি বলেন, সরকারি সকল চাকরির নিয়োগ ক্ষমতসীনদের লোকদের হাতে জিম্মি। এসময় তিনি সরকারি সংশ্লিষ্ট দায়িত্বশীল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্তৃপক্ষের প্রতি অতিদ্রুত প্রশ্নফাঁস নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান জানান। মানববন্ধনে সংগঠনটির পক্ষ থেকে তিন দফা দাবি জানানো হয়। তাদের দাবিগুলো হলো, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে দুই ধাপের পরীক্ষা বাতিল করা, প্রশ্নফাঁস ও জালিয়াতির সাথে জড়িতদের বিচারের আওতায় আনা এবং প্রশ্নফাঁসে জড়িতদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষনা করা।



 

Show all comments
  • ash ১৭ জুন, ২০১৯, ৬:৪২ এএম says : 0
    JARA OPODARTHO- O KORMA TARA 3 BAR KENO? HAJAR BAREO SHIKHE NA , OI OKORMA OKORMAE THEKE JAY
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন