Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিসিকের উচ্ছেদ অভিযান ‘সিলেটকে পর্যটন সিটি করা হবে’

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

 সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘হেলদি সিটি’ ‘স্মার্ট সিটি’ ও পর্যটন সিটি হিসেবে সিলেট নগরকে সাজাতে যা যা করার সবকিছুই করবে সিটি কর্পোরেশন। প্রয়োজনে জীবনবাজি রেখে নগরবাসিকে দেয়া ওয়াদাপূর্ণ করবেন তিনি। গতকাল রোববার নগরীর বন্দরবাজার মহাজনপট্টি ও কালিঘাট এলাকায় রাস্তায় অবৈধ পার্কিং ও ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানশেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, নগর পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। তিনি বলেন, এ কাজে নগরের সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসা প্রয়োজন। এর আগে রোববার বেলা ১২টায় নগর ভবন থেকে সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিপূল সংখ্যক পুলিশ ও সিসিকের কর্মকর্তা-কর্মচারিদের সাথে নিয়ে অভিযানে নামেন মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর বন্দরবাজার, মহাজনপট্টি ও কালিঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে এসব এলাকার রাস্তার দু’পাশ ও ফুটপাত দখল করে স্থাপনা তৈরী করে ব্যবসা করার অভিযোগে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও বিপুল পরিমান মালামাল ও আসবাবপত্র জব্দ করা হয়।
অভিযানে সিসিকের ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ইলিয়াছুর রহমান, আব্দুল মুহিত জাবেদ, এসএম সওকত আমীন তৌহিদ, সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপূল কুমারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ